ঢাকাTuesday , 17 May 2022

পি কে হালদারকে দ্রুত দেশে আনার চেষ্টা চলছে : দুদক

Zero News
May 17, 2022 4:50 am
Link Copied!

হাজার কোটি টাকা পাচার কাণ্ডে ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদারকে দ্রুত দেশে ফিরিয়ে আনতে সব ধরনের চেষ্টা চলছে বলে জানিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভারপ্রাপ্ত সচিব সাঈদ মাহবুব খান।

সোমবার (১৬ মে) দুপুরে দুদকের প্রধান কার্যালয়ে চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহর সভাপতিত্বে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সাঈদ মাহবুব খান বলেন, ভারতে গ্রেপ্তার হওয়া প্রশান্ত কুমার (পি কে) হালদারের কিছু মামলায় রিমান্ড চাওয়া হয়েছে। আমাদের অনুরোধের পরিপ্রেক্ষিতে ইন্টারপোল দ্রুত ভারতীয় বডির সঙ্গে যোগাযোগ করে আসামিকে ফেরত আনার ব্যাপারে পদক্ষেপ নিয়েছে।

তিনি বলেন, এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে যেন দ্রুত আইনি কাঠামোর মধ্যে পি কে হালদারকে প্রত্যর্পণ করা যায়। ভারতের সঙ্গে আমাদের বন্দি প্রত্যর্পণ চুক্তিও রয়েছে।

পি কে হালদারকে ফিরিয়ে আনতে কত সময় লাগতে পারে-এ প্রশ্নের জবাবে সাঈদ মাহবুব খান বলেন, ভারতে যেহেতু বেশকিছু মামলা হয়েছে। হয়তো আরও মামলা হবে। দুই-একটা মামলায় রিমান্ডেও নিয়েছেন। তবে দ্রুত তাকে দেশে নিয়ে আসার জন্য ভারতীয় কর্তৃপক্ষের কাছে আমাদের অনুরোধ ও চেষ্টা অব্যাহত থাকবে।