ঢাকাTuesday , 17 May 2022

মেরী স্টপস প্রিমিয়াম হাসপাতালের বহির্বিভাগ উদ্বোধন

Zero News
May 17, 2022 2:07 pm
Link Copied!

মেরী স্টপস বাংলাদেশ গত তিন দশক ধরে মহিলা এবং শিশুদের স্বাস্থ্য সেবা দিয়ে আসছে। বর্তমানে ২৮টি জেলায় ৪০টি ক্লিনিকের মাধ্যমে মেরী স্টপস সেবা প্রদানের পরিধি সম্প্রসারিত করেছে। এই ৪০টি ক্লিনিকের মধ্যে ৭টি মেটারনিটি হাসপাতাল রয়েছে। 

এরিই ধারাবাহিকতায় মধ্যবিত্ত মহিলাদের আরো উন্নত মানের সেবা প্রদানের লক্ষ্যে সম্প্রতি মিরপুর প্রিমিয়াম মেটারনিটি হাসপাতালকে নতুন ঠিকানায় মডেল ফার্মেসি, আধুনিক অপারেশন থিয়েটার, ল্যাব এবং সুপরিশর বহির্বিভাগকসহ সুবিন্যস্ত করা হয়েছে।

রোববার (১৫ মে) মিরপুর সেকশন-১০ এ মেরী স্টপস প্রিমিয়াম হাসপাতালের বহির্বিভাগ উদ্বোধন করেন যুক্তরাজ্য ভিত্তিক আন্তর্জাতিক প্রতিষ্ঠান এমএসএই এর অবস্থা এবং গাইনি বিভাগের প্রধান ডক্টর পাট্রেশিয়া ওয়েবার। মেরী স্টপস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কিশওয়ার ইমদাদ উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ডক্টর পাট্রেশিয়া ওয়েবার মেরী স্টপস এর মেটারনিটি হাসপাতালগুলো পরিদর্শন করার জন্যে কান্ট্রি ডিরেক্টর এর আমন্ত্রণে বাংলাদেশে এসেছেন। এম এস আই রিপ্রোডাক্টিভ চয়েস যুক্তরাজ্য ভিত্তিক একটি আন্তরজাতিক প্রতিষ্ঠান। বর্তমানে বিশ্বের ৩৭টি দেশে এম এস আই পরিবার পরিকল্পনা এবং নারী ও শিশুদের স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালনা করছে। মেরী স্টপস বাংলাদেশ এমএসআইর একটি সহযোগী স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান।