ঢাকাTuesday , 17 May 2022

নুরের বিরুদ্ধে থানায় ছাত্রলীগের অভিযোগ

Zero News
May 17, 2022 5:44 am
Link Copied!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে ।

রোববার (১৫ মে) রাজধানীর শাহবাগ থানায় ছাত্রলীগের ঢাকা আইন জেলা শাখার সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগপত্রে বলা হয়, শনিবার নুরের ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেওয়া হয়। যেখানে শ্রীলঙ্কার বর্তমান প্রেক্ষাপট ভবিষ্যতে বাংলাদেশের হতে পারে উল্লেখ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে আপত্তিকর কথা বলা হয়েছে।

এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশের প্রতি অনুরোধ জানান ঢাকা আইন জেলা ছাত্রলীগের এই সাধারণ সম্পাদক।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ আমলে নিয়ে সিনিয়র অফিসারদের সঙ্গে কথা বলা হচ্ছে। তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগের বিষয়ে নুরুল হক নুর সাংবাদিকদের বলেন, আমিও শুনেছি বিষয়টা। আমার নামে ফেসবুকে অনেকগুলো পেজ খোলা হয়েছে। এর আগে আমি এ বিষয়ে দুইবার জিডিও করেছিলাম। যে পেজ থেকে বঙ্গবন্ধুকে নিয়ে পোস্ট করা হয়েছে, তা খুবই আপত্তিকর। আমার নামে ভুয়া পেজ থেকে যারা এসব পোস্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাই।