ঢাকাWednesday , 18 May 2022

লাঞ্চের পর ছন্দপতন, প্রথম দুই বলে আউট লিটন-তামিম

Zero News
May 18, 2022 2:13 pm
Link Copied!

মধ্যাহ্ন বিরতির পর ফিরেই ছন্দপতন হল বাংলাদেশের। বদলি কাসুন রাজিথার করা পরপর দুই বলে ফিরে গেলেন শতকের দ্বারপ্রান্তে থাকা লিটন দাস। এর পরের বলে আউট হলেন রিটায়ার্ড হার্ট থেকে ফেরা তামিম ইকবাল।

টানা দুই সেশন ব্যাট করা লিটন দাস শতক থেকে মাত্র ১২ রান দূরে ছিলেন। মধ্যাহ্ন বিরতির পর টেস্টে নিজের তৃতীয় শতক তুলে নেবেন, সেটাই ছিল সবার প্রত্যাশা। তবে সেই আশায় গুঁড়ে বালি! বিরতির পর প্রথম বলেই উইকেট উপহার দিয়ে ৮৮ রানে সাজঘরের পথ ধরলেন তিনি।

কনকাশন বদলি কাসুন রাজিথার খাটো লেংথের ওয়াইড বলটিকে রিচ করার চেষ্টা করেন লিটন, তবে বল তার ব্যাটের কানা ছুঁয়ে চলে গেল উইকেট রক্ষক নিরোশন ডিকওয়েলার হাতে। ১৮৯ বলে ৮৮ রানের ইনিংসটির অপমৃত্যুই হলও যেন!

লিটনের ফেরার পরের বলেই টাইগার সমর্থকদের স্তব্ধ করে দিয়ে ফিরে গিয়েছেন তামিম ইকবালও। চট্টগ্রাম টেস্টের তৃতীয় দিন রিটায়ার্ড হার্ট হয়ে দ্বিতীয় সেশনের পর আর মাঠে নামেননি। লিটন আউট হওয়ার পর নেমে তিনিও ধরাশায়ী হন রাজিথার বলে। ফুল লেংথের বলটি তামিমের ব্যাট আর প্যাডের ফাঁক গলে গিয়ে তামিমের মিডল স্ট্যাম্প উপড়ে দেন বিশ্ব ফার্নান্দোর বদলি হিসেবে মাঠে নামা রাজিথা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৩৭ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৯২ রান। মুশফিক করেছেন ২২৭ বলে ৮৫ ও সাকিব আল হাসান ১১ বলে ৭ রানে ব্যাট করছেন।