ঢাকাMonday , 30 May 2022

১০০ গ্রাম হেরোইন রাখার দায়ে যুবকের আমৃত্যু কারাদণ্ড ।

Zero News
May 30, 2022 3:54 pm
Link Copied!

মোঃ শাকিল মিয়া, গাইবান্ধা প্রতিনিধিঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে ১০০ গ্রাম হেরোইন রাখার দায়ে ঠান্ডা মিয়া (৪০) নামের এক যুবককে আমৃত্যু কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত আসামি ঠান্ডা মিয়ার বাড়ি গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের আরজি শাহাপুর গ্রামে। তিনি ওই গ্রামের মৃত মমতাজ আলীর ছেলে।
সোমবার (৩০ মে) দুপুর ১২টায় গাইবান্ধা জেলা ও দায়রা জর্জ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এই রায় ঘোষণা করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী ফারুক আহম্মেদ প্রিন্স জানান, ঠান্ডা মিয়া মাদক ব্যবসায়ী। পুলিশ তাকে হেরোইনসহ হাতেনাতে আটক করে। আদালতে এই মামলা চলাকালে দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক ঠান্ডা মিয়াকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন। মামলার এজাহারের বরাত দিয়ে তিনি জানান, ২০১৯ সালের ১৪ অক্টোবর গোপন তথ্যের ভিত্তিতে ঠান্ডা মিয়ার বাড়িতে মাদক বিরোধী অভিযান চালায় পুলিশ। এ সময় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তার শরীর তল্লাশি করে পলিথিনের প্যাকেটে মোড়ানো ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বাদি হয়ে ঠান্ডা মিয়ার নামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। পরে চার্জশিটেও তাকে একমাত্র অভিযুক্ত দেখানো হয়।