ঢাকাTuesday , 7 June 2022

বিশ্বে করোনায় আরও ৬৯১ মৃত্যু, আক্রান্ত বেড়েছে

Zero News
June 7, 2022 11:21 am
Link Copied!

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১১ হাজার ৬৭৬ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬৯১ জনের।

মঙ্গলবার (৭ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৫৭ লাখ ৬০ হাজার ১৪১ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২১ হাজার ২৫০ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৬ হাজার ৬৮০ জন এবং এ পর্যন্ত করোনা মহামারিতে দেশটিতে আক্রান্ত ৪১ লাখ ৩৭ হাজার ১৬০ জন এবং মৃত্যু হয়েছে ৭০ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪০৮ জন। দেশটিতে মহামারিতে এ পর্যন্ত আক্রান্ত ২ কোটি ৬৫ লাখ ৪৩ হাজার ২৬০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৩৯ হাজার ৭৪৮ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১০৮ জন এবং শনাক্ত হয়েছে ৫১ হাজার ৪৯৭ জনের। ইতালিতে আক্রান্ত ৮ হাজার ৫১২ জন এবং মৃত ৭০ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৩৪৯ জন এবং মৃত্যু ৬৪ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৫ হাজার ২২ জন এবং মৃত্যু হয়েছে ২১ জনের। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৬ হাজার ১৮৪ জন। দেশটিতে মহামারিতে এ পর্যন্ত আক্রান্ত ২ কোটি ৯৬ লাখ ৪৭ হাজার ৭৯০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৪৮ হাজার ৪৬৪ জনের। ব্রাজিলে মৃত ৫০ জন এবং আক্রান্ত ৪১ হাজার ৩৫৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ১৯ জন এবং আক্রান্ত ১৭ হাজার ৭৬৩ জন। একই সময়ে তাইওয়ানে সর্বোচ্চ ১৫১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।