ঢাকাFriday , 10 June 2022

বিশ্বে করোনায় আরও ১৩৮৬ মৃত্যু, আক্রান্ত কমেছে

Zero News
June 10, 2022 11:56 am
Link Copied!

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৫৭ হাজার ৫৭৯ জন। এ সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে এক হাজার ৩৮৬ জনের।

শুক্রবার (১০ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ কোটি ৮৬ লাখ ১৬ হাজার ৮৩৭ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ২৭ হাজার ৯৭৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ২১১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৯৬৭ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫০ হাজার ৮৭০ জন। একই সময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৪৬ জন এবং মৃত্যু ১৮ জনের।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৪৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৭১ জন এবং শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৩৮৩ জনের। ইতালিতে আক্রান্ত ২৩ হাজার ৪২ জন এবং মৃত ৮৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৭৭৪ জন এবং মৃত্যু ৭৭ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৪০ হাজার ১৫১ এবং মৃত্যু হয়েছে ৪২ জনের। ব্রাজিলে মৃত ১৪৮ জন এবং আক্রান্ত ৪৫ হাজার ৭৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৫৮ জন এবং আক্রান্ত ৩২ হাজার ৭৭২ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।