ঢাকাFriday , 10 June 2022

মহানবীকে কটূক্তির প্রতিবাদে লোহাগাড়ায় বিক্ষোভ মিছিল

Zero News
June 10, 2022 6:07 pm
Link Copied!

লোহাগাড়া প্রতিনিধি এম, দলিলুর রহমানঃ

চট্টগ্রাম লোহাগাড়ায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নুপুর শর্মার অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার ( ১০ জুন ) বাদ জুমা চট্টগ্রামের  লোহাগাড়া বটতলী কেন্দ্রীয় জামে মসজিদ থেকে “প্রজন্ম লোহাগাড়া” ব্যানারে  বিক্ষোভ মিছিল বের করেন  মুসল্লিরা ।
মিছিলে বার বার ‘বিশ্বনবীর অপমান, মুসলিমরা সইবে না’, ‘নারায়ে তাকবীর- আল্লাহু আকবার’ ধ্বনি উচ্চারিত হতে থাকে।  এসময়  হেফাজতে ইসলাম নিজস্ব ব্যানারে একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে। পরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে নুপুর শর্মা যে মন্তব্য করেছেন তা ন্যক্কারজনক। বিশ্বনবীকে নিয়ে কটূক্তি কোনোভাবে সহ্য করা হবে না। আমরা বিজেপির ওই দুই নেতাসহ যারা এর সাথে জড়িত তাদের সকলের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবী করছি। যাতে আর কোনো অন্য ধর্মের মানুষ কোনো ধর্মকে বা ধার্মিককে অবমাননা না করে।
এদিকে,বিক্ষোভ মিছিলকে ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা ছিল। লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান  বলেন,  বিক্ষোভ মিছিলকে ঘিরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে,পুলিশ সতর্ক অবস্থায় নেন।