ঢাকাSaturday , 11 June 2022

পঞ্চগড় বাসীর আরেকটি দাবি পূরন হলো দোলনচাপা ট্রেন চালু হয়েছে – রেলমন্ত্রী সুজন

Zero News
June 11, 2022 5:13 pm
Link Copied!

একেএম বজলুর রহমান, পঞ্চগড় প্রতিনিধিঃ

দোলনচাপা ট্রেনটি চালু হওয়ায় যোগাযোগ ক্ষেত্রে সর্বসাধারণের জন্য আরও বেশি সুবিধা হলো। বিশেষ করে দিনাজপুর-রংপুর ও বগুড়ার সাথে সহজে যোগাযোগ করতে পারতো না। ব্যবসা বানিজ্য, লেখাপড়া আর চিকিৎসা নেয়ার জন্য সাধারন মানুষ রংপুর যেতো  এতে তারা ভোগান্তি পোহাতো আর যাতায়াতের জন্য অনেক কষ্ট হতো। এখন আর তাদের কে কষ্ট করতে হবে না আর ভোগান্তি হবেনা।

রেলপথ মন্ত্রী, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সভাপতি, সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও পঞ্চগড় ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো.নূরুল ইসলাম সুজন এমপি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড়ের রেলওয়ে স্টেশনে পঞ্চগড় থেকে সান্তাহার রেলস্টেশন পর্যন্ত রেল চালু, কার পার্কিং এরিয়া, এ্যাপ্রোচ রোড ও দৃষ্টিনন্দন গেটের উদ্ধোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন।

ট্রেনটি রংপুর ও বগুড়া ভায়া সান্তাহার রুটে এই প্রথম দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন চলাচল শুরু হলো। বাংলাদেশ রেলওয়ে পশ্চিম অঞ্চলের ব্যবস্থাপক অসীম কুমার তালুকদাররের সভাপতিত্বে রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এমপি ১১ জুন শনিবার দুপুরে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম পঞ্চগড় রেলওয়ে স্টেশন থেকে এই ট্রেন সার্ভিসের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন।

তিনি বলেন দোলনচাপা এক্সপ্রেসটি  পঞ্চগড় থেকে ছেড়ে যাবে সকাল ৬ টায়, রংপুর পৌছবে সকাল ১০ টা ৩৫ মিনিটে , সান্তাহার পৌছাবে বিকাল ৪ টায় আবার সান্তাহার থেকে পঞ্চগড়ের উদ্দেশ্যে ছেড়ে আসবে সকাল ১১ টায় পঞ্চগড় পৌছাবে রাত ৮ টা ২০ মিনিটে। পঞ্চগড় থেকে রংপুরের ভাড়া ১৮৫ টাকা আর সান্তাহারের ভাড়া ৩৩৫ টাকা। তিনি বলেন এখন পঞ্চগড়ের মানুষেরা সকালে বাড়ি হতে বের হয়ে ঠাকুরগাও, দিনাজপুর, রংপির গিয়ে অফিস করে আবার সন্ধ্যায় বাড়িতে আসতে পারবে।।

দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন চালু করা রেলপথ মন্ত্রীর আরেকটি সফল উদ্যোগ। এই রুটে দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন চালু করার উদ্যোগ নেয়ায় এই এলাকার মানুষ খুশি হয়েছে, তারা জানান এ সার্ভিস টি চালুর ফলে তারা অনেক উপকৃত হলেন। তারা রেলপথ মন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন।

অনেক প্রতিক্ষার পর অবশেষে চালু হলো এ ট্রেন সার্ভিসটি। এ ট্রেন সার্ভিস টি একটি জনপ্রিয় ট্রেন সার্ভিস। এটি একটি জনপ্রিয় লাইন। এ ট্রেন লাইন দিয়ে অসংখ্য মানুষ যাতায়াত করে থাকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল ইসলাম, বাংলাদেশ রেলওয়ে লালমনিরহাট বিভাগীয় ব্যবস্থপক শাহ সুফী নূর, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক আনোয়ার সাদত সম্রাট, পঞ্চগড় পৌরসভার মেয়র ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিয়া খাতুন, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম।

সান্তাহার থেকে দিনাজপুর পর্যন্ত রেলরুটে চলাচলকারী দোলনচাঁপা এক্সপ্রেস গত ১৯৮৬ সালের ১৬ই মার্চ উদ্বোধন করা হলেও পঞ্চগড়ের সাথে এর কোন যোগাযোগ ছিলো না। অবশেষে পঞ্চগড়সহ ঠাকুরগাঁও বাসীর দীর্ঘ দিনের চাওয়া এই দোলনচাঁপা এক্সপ্রেস ট্রেন সার্ভিসটি চালু হলো।