ঢাকাSaturday , 11 June 2022

রংপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন প্রথম রাউন্ড ১৫-১৯জুন পর্যন্ত 

Zero News
June 11, 2022 7:23 pm
Link Copied!

শরিফা বেগম শিউলী, রংপুর প্রতিনিধিঃ

রংপুরে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১৫-১৯জুন পর্যন্ত চলবে, জার্নালিস্ট ওরিয়েন্টেশনে বললেন সিভিল সার্জন। শনিবার  ১১জুন সকাল ১১টায় সিভিল সার্জন জার্নালিস্ট ওরিয়েন্টেশনে জানান, সময় পরিবর্তন করা হয়েছে।

এর আগে গত বুধবার (৮ জুন) দুপুরে নগর ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রসিক মেয়রের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিঞা জানান ও প্রেসরিলিজ দেন যে, ১২থেকে ১৫জুন রংপুর নগরীতে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের প্রথম রাউন্ড চলবে। রংপুর সিটি করপোরেশন (রসিক) এলাকায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে এবার পাবে ১ লাখ ২৯ হাজার শিশু। সকল প্রস্তুতি সম্পন্ন  করা হয়েছে সংবাদ সম্মেলনে এ কথা জানানো হলেও পরবর্তীতে ভিন্ন তারিখ ঘোষনা করে সিভিল সার্জন রংপুর। এ কারনে বিভ্রান্তিতে পড়েছেন সাধারণ নাগরিকরা।

একদিকে সিটি কর্পোরেশনের ১২থেকে ১৫জুনের তারিখ পরিবর্তনের বিষয়টি সাধারণ নাগরিকদের জন্য কোন প্রকার প্রচারনা না করায় ভোগান্তির পরিস্থিতির সৃষ্টি হতে পারে। নগরীর ৩৩টি ওয়ার্ডের নির্ধারিত সব ইপিআই টিকাদান কেন্দ্রে বৃহস্পতিবার, শুক্রবার ও শনিবার বাদ দিয়ে সপ্তাহের চার দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।

সিভিল সার্জন ওরিয়েন্টেশনে বলেন, ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২০ হাজার শিশুকে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯ হাজার জন শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। যদি কোনো শিশু গত চার মাসের মধ্যে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খেয়ে থাকে, তবে সেই শিশুকে আর খাওয়ানোর প্রয়োজন নেই ।

আরো বলেন রংপুর জেলায় কেন্দ্র সংখ্যা ১৯৩৫টি. স্বেচ্ছাসেবক ৩৮৭০জন, স্বাস্থ্যকর্র্মী ৪৬৩জন ও পরিবার পকিল্পনা কর্র্মী ৪২০জন এই টিকা কার্যক্রম পরিচালনা করবেন।