ঢাকাSunday , 12 June 2022

মহানবী(সা.) কে নিয়ে কটুক্তি করায় পাবিপ্রবিতে বিক্ষোভ ও মানববন্ধন

Zero News
June 12, 2022 7:37 pm
Link Copied!

নাজমুল ইসলাম, পাবনা প্রতিনিধিঃ

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুইজন নেতা মহানবী হযরত মুহাম্মদ (সা.) সম্পর্কে বিতর্কিত মন্তব্য করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (১১ জুন) বেলা সাড়ে এগারোটায় (১১:৩০ মিনিটে) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে সাধারণ শিক্ষার্থীরা।বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে যাত্রা শুরু করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে পুনরায় প্রধান ফটকে ফিরে আসে।

বিশ্বনবীর কটুক্তিকারীদের শাস্তি চাই, বিশ্বনবীর অপমান সইবে না রে মুসলমান, ভারতীয় পণ্য বর্জন করুন সহ বিভিন্ন স্লোগান সম্বলিত প্লাকার্ড নিয়ে সহস্রাধিক শিক্ষার্থী মানববন্ধনে অংশগ্রহন করেন।

এছাড়া বিক্ষোভ চলাকালে, আমরা সবাই রসুল সেনা- ভয় করিনা বুলেট বোমা,লেগেছে রে লেগেছে-রক্তে আগুন লেগেছে,এসব শ্লোগানে প্রকম্পিত হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, বিশ্ব মুসলিমদের হৃদয়ের স্পন্দন মহানবী (সা.) কে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য কোনো মুসলমানই মেনে নিতে পারে না। এসময় তারা বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়ে রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

তারা আরো বলেন, ভারতের এই বিজেপি হিন্দুত্ববাদী সরকার এবং তাদের নেতৃবৃন্দ প্রায়শই মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করে এবং মুসলিমদের অবমাননা করে কথা বলে এর প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করছি। পৃথিবীর সকল মুসলিমদের আহবান জানাই তারা যেন ভারতসহ যে রাষ্ট্রই এমন আচরণ করবে তাদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করে। এক হয়ে তারা যেন সকল অশান্তি সৃষ্টিকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়।বিশ্বব্যাপী মুসলমানদের প্রতিবাদী কার্যক্রম আসলে মহানবী (সা.) এর প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে দেশের সর্বস্তরের মানুষকে বিশ্ব নবীর সম্মানে এগিয়ে আসার আহ্বান জানান তারা।