ঢাকাMonday , 13 June 2022

‘আমাদের পদ্মা সেতু, উড়ে যেতে চাই’

Zero News
June 13, 2022 12:10 pm
Link Copied!

পদ্মা সেতু এখন আর স্বপ্ন নয়, দৃশ্যমান বাস্তবতা। আগামী ২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন (২৬ জুন) সকাল ৬টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে পদ্মা সেতু।

দক্ষিণবঙ্গের সঙ্গে যোগাযোগের একটি কেন্দ্র হিসাবে বরাবরই মাওয়া ঘাট দিয়ে যাত্রীরা চলাফেরা করতেন। তবে পদ্মা সেতুর কারণে পর্যটকদের কাছেও আকর্ষণীয় হয়ে উঠেছে জায়গাটি। ইতোমধ্যে অনেকেই পদ্মা সেতু দেখতে বিভিন্ন প্রান্ত থেকে ছুটে যাচ্ছেন।

লাল-সোনালি জামদানি শাড়ি পরে পদ্মা সেতুতে গিয়েছিলেন সংগীতশিল্পী দিলশাদ নাহার কনা। রোববার (১২ জুন) গায়িকার ভেরিফায়েড ফেসবুক পেজে সেখানে তোলা দুটি ছবি পোস্ট করেছেন। যার একটিতে পদ্মা সেতুর নিচে দাঁড়ানো, অন্যটিতে পদ্মা সেতুর ওপরে দু’হাত মেলে দাঁড়ানো।

পদ্মা সেতুর নিচে দাঁড়িয়ে তোলা ছবির ক্যাপশনে কনা লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা সেতু’। আর ওপরে তোলা ছবির ক্যাপশনে লেখা, ‘আমি উড়ে যেতে চাই ডানা মেলে! আমাদের পদ্মা সেতু।’

ঘণ্টা না পেরুতেই কনার সেই পোস্টে হুমড়ি খেয়ে পড়েছেন নেটিজেনরা। মাত্র চল্লিশ মিনিটেই ১৭ হাজার নেটিজেন প্রতিক্রিয়া জানিয়েছেন। এ ছাড়াও জমা পড়েছে অসংখ্য মন্তব্য।

রোকন আহমেদ নামে একজন লিখেছেন, ‘ঈদের জন্য নতুন জামা-কাপড় কিনলে ঈদের দিনের আগে বের করতাম না, তাতে কাপড়ের সৌন্দর্য্য নষ্ট হবে এটা ভাবা আমার মন। পদ্মা সেতু উদ্বোধনের আগেই ছবি দেখে তেমনই মনে হচ্ছে।

আফিয়া ইমরোজ তিথি লিখেছেন, ‘চাইলেই তো আর উড়তে পারবেন না। এর জন্য ডানার দরকার, যা আপনার নেই!’

হৃদয় দাশ লিখেছেন, ‘পদ্মা সেতু উদ্বোধন হওয়ার আগেই আপনি সেতুতে উঠে কোটি মানুষের হৃদয় ভেঙেছেন।’