ঢাকাMonday , 13 June 2022

বাংলাবাজার ঘাটে পদ্মা বহুমুখী সেতু উদ্বোধন উপলক্ষে সভাস্থান পরিদর্শন করেন-সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদির 

Zero News
June 13, 2022 12:27 pm
Link Copied!

মীর ইমরান , মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরের শিবচরে বাংলাবাজার (ইলিয়াস আহমেদ চৌধুরী)ফেরিঘাটে আগামী ২৫শে জুন পদ্মা বহুমুখী সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে উদ্বোধনীয় জনসভার আয়োজন হতে যাচ্ছে।

এ সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এ উপলক্ষে দশ লক্ষ জনসাধারণের উপস্থিতি হওয়ার সম্ভাবনা রয়েছে, এ জনসভার মঞ্চ তৈরি ও সভা স্থান পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের মাননীয় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদির

সভাস্থান পরিদর্শন শেষে মন্ত্রী সাংবাদিকদের বলেছেন,পদ্মা সেতু আমাদের গর্বের সেতু, পদ্মা সেতুর  অহংকারের সেতু। এ পদ্মা সেতুর কৃতিত্ব শুধু শেখ হাসিনার। এই পদ্মা সেতু তার স্বপ্ন,এই পদ্মা সেতু ছিলো শেখ হাসিনার ওয়াদা, এই পদ্মা সেতুর জন্য তিনি পারিবারিকভাবেও অপমানিত হয়েছেন। এই সেতু নির্মাণের সম্পূর্ণ কৃতিত্ব বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার।আমরা তার আদেশ পালন করেছি মাত্র,আর দেখাশোনা করেছি নিষ্ঠার সাথে।

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর জনসভাস্থল  মাদারীপুরের শিবচরের বাংলাবাজার( ইলিয়াস আহমেদ চৌধুরী) ঘাটের সভাস্থান পরিদর্শনকালে রবিবার সন্ধা ৭ টায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, আগামী ২৫ জুন সকাল ১১টায় পদ্মা সেতু উদ্বোধন হবে। বঙ্গবন্ধু কন্যা এখানে ভাষন দিবেন। তার স্বপ্নের সেই পদ্মা সেতু, বাঙ্গালীর সক্ষমতার পদ্মা সেতু এবং অপমানের প্রতিশোধের পদ্মা সেতু। শিমুলিয়া পাড়ের সুধি সমাবেশে তিনি সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন তবে মূল জনসভা হবে মাদারীপুরের শিবচর বাংলাবাজার ( ইলিয়াস আহমেদ চৌধুরী) ঘাটে। এখানে বেলা ১১ টা থেকে আপনারা সবাই প্রস্তুত থাকবেন। আমরা যতটুকু খবর পাচ্ছি তাতে আগের রাত থেকেই মানুষ এখানে আসতে শুরু করবে। তাই আমার মনে হয় সেদিন এই ফেরি ঘাটে স্মরনকালের বৃহত্তম জনসভা হবে।

ওবায়দুল কাদের আরো বলেন, ইয়েস, উই ক্যান, ইয়েস উই ক্যান, আমরাও পারি- সেটা প্রধানমন্ত্রী প্রমাণ করেছেন। শেখ হাসিনা এ সেতু নির্মাণ করেছেন এবং বিশ্বকে জানিয়ে দিয়েছেন। যারা আমাদের দুর্নীতি ও চুরির অপবাদ দিয়েছিল,পদ্মা সেতু নির্মাণ করে তাদের শেখ হাসিনা জানিয়ে দিলো, আমরা বীরের জাতি, দুর্নীতি করি না। পদ্মা সেতু প্রকল্পে কোনো দুর্নীতি হয়নি দাবি করে সেতুমন্ত্রী বলেন, সমালোচনা যত হয়েছে আমাদের মনোবল তত দৃঢ় হয়েছে দেশনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে। বিশ্বব্যাংক ভুল স্বীকার করছে।

এ সময়  সভাস্থল পরিদর্শনে উপস্থিত ছিলেন মাদারীপুর শিবচরে মাটি মানুষের পরিবর্তনের আইকন, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি, নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামিম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য নাহিম রাজ্জাক, সেতু বিভাগের সচিব মোঃ মঞ্জুর হোসেন,পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক মোঃ শফিকুল ইসলাম,মাদারীপুরের জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, মাদারীপুরের পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, মাদারীপুর জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী,শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আঃ লতিফ মোল্লা,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, মোঃ আনিসুর রহমান সহকারী পুলিশ সুপার(শিবচর সার্কেল),ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিরাজ হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিমসহ মাদারীপুর ও শরিয়তপুরের কর্মরত সাংবাদিকরা ।