ঢাকাWednesday , 15 June 2022

হোমনার কোটি টাকা ব্যয়ে ৫ তলা মহিলা মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন

Zero News
June 15, 2022 7:00 pm
Link Copied!

মোঃ হারুন অর রশিদ, হোমনা-কুমিল্লা প্রতিনিধিঃ

কুমিল্লার হোমনায় ১ কোটি টাকা ব্যয়ে ৫ তলা বিশিষ্ট কলাকান্দি ভুইয়া বাড়ি মাহমুদীয়া মহিলা মাদ্রাসা ও এতিম খানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা  হয়েছে।
আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে উপজেলার নিলখী ইউনিয়নের কলাকান্দি ভুইয়া বাড়িতে আনুষ্ঠানিক ভাবে এর নির্মান কাজের উদ্বোধন করা হয়।
এই উপলক্ষে মো. ছবিল ভুইয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান রেহানা বেগম, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মহাসিন সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার রীনা, হোমনা প্রেসক্লাবের সভাপতি আব্দুল হক সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক গাজী মো. ইলিয়াছ, নিলখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জালাল উদ্দিন খন্দকার, সাবেক চেয়ারম্যান গাজী মো. মহাসিন, জাতীয় পাটির সেক্রেটারী নাজমুল ইসলাম সেলিম, অত্র মসজিদ কমিটির সেক্রেটারী গোলাম ফারুক।
আরো উপস্থিত ছিলেন মসজিদের মোতোয়াল্লী হাজী আবুল হোসেন ভুইয়া, মাওলানা রফিকুল ইসলাম, মো. আলাউদ্দিন ভুইয়া, ইমাম হোসেন, মজিবুর রহমান,মো, রাসেলসহ এলাকার গন্যমান্যব্যক্তি ও সাংবাদিকবৃন্দ
এ সময় উপস্থিত ছিলেন।
জানাগেছে, গ্রামবাসির উদ্যোগে ২০০৫ সালে কলাকান্দি গ্রামের ভূইয়া বাড়িতে ৮৪ শতাংশ জমির উপর একটি মসজিদ একটি ঈদগাহ ও একটি মহিলা মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। মাদ্রাসাটি আর্থিক অভাবের কারনে তেমন ঝাকজমক ভাবে চলছিল না। পরে এ বাড়ির মো. ছবিল ভুইয়ার ছেলে মালোয়েশিয়া প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মো.বিল্লাল হোসেন ১ কোটি টাকা অনুদান প্রদান করায় কমিটির সার্বিক তত্ত্বাবধানে এ মাদ্রাসা কমপ্লেক্সটি ৫ তলা ফাউন্ডেশনের নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে। এতে ইবতেদায়ী হেফজখানা ও দায়রা হাদিস পর্যন্ত বিভিন্ন বিভাগ চালু করা হবে।
এছাড়া ছাত্রীদের জন্য থাকছে বিশেষ সুবিধাসহ আবাসিক ব্যবস্থা। উদ্বোধনে শেষে দেশ জাতির কল্যাণ কামনা করে ও অত্র মাদ্রাসা কমপ্লেক্স এর উন্নয়নের জন্য দোয়া ও মোনাজ‌াত করা হয়। দোয়া ও মোনাজাত প‌রিচালনা ক‌রেন উক্ত মাদ্রাসার মাওলানা রফিকুল ইসলাম।