ঢাকাFriday , 17 June 2022

একজন আলোকিত মানুষ জেলা পিপির ইন্তেকাল

Zero News
June 17, 2022 12:40 pm
Link Copied!

এম, দলিলুর রহমান, চট্টগ্রাম লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রাম লোহাগাড়া উপজেলাধীন বড়হাতিয়া ইউনিয়নের কুমিরাঘোনার কৃতি সন্তান, বড়হাতিয়ার গৌরব, বড়হাতিয়াসহ বৃহত্তর চট্টগ্রামের সকলের প্রিয় এবং শ্রদ্ধাভাজন ব্যাক্তিত্ব, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির  সাবেক সভাপতি, সাধারন সম্পাদক, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বিজ্ঞ জেলা পিপি এডভোকেট  এ,কে,এম সিরাজুল ইসলাম চৌধুরী চট্টগ্রামের পার্কভিউ হাসপাতালে ১৬জুন বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার সময়  চিকিৎসাধীন অবস্থায় ইহকাল ত্যাগ করেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না  ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স আনুমানিক ৭০ হবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে সন্ধ্যায় তিনি অসুস্থতাবোধ করলে তাকে এই হাসপাতালে ভর্তি করানো হয় বলে জানান হাসপাতালের জিএম তালুকদার জিয়াউর রহমান।

তিনি জানান, এডভোকেট এ. কে. এম সিরাজুল ইসলাম চৌধুরী কয়েকদিন ধরে ডায়রিয়া আক্রান্তের পাশাপাশি বমি করছিলেন। এছাড়া তার ফুসফুসে ইনফেকশন ছিল। কার্ডিয়াক ফেইল নিয়ে বৃহস্পতিবার রাত ৮টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করানো হলে সঙ্গে সঙ্গেই তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সেখানেই মারা যান।

প্রবীণ এ আইনজীবী দীর্ঘ দিন ধরে লান্স ক্যান্সারে আক্রান্ত ছিলেন। গত দুই বছর ধরে কেমো থেরাপি নিচ্ছিলেন।

মরহুম সিরাজুল ইসলাম চৌধুরী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ছাড়াও চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেছেন সফলতার সাথে।

তিনি ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হিসেবে নির্বাচন করেছিলেন।