ঢাকাSaturday , 18 June 2022

জেতার জন্যই খেলবে বাংলাদেশ

Zero News
June 18, 2022 1:50 pm
Link Copied!

প্রথম ইনিংসে ব্যাটিং ব্যর্থতায় মাত্র ১০৩ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। প্রথম দিন শেষে মনে হচ্ছিল ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আরেকটি সহজ পরাজয়ই চোখ রাঙাচ্ছে সাকিব আল হাসানের দলকে।

তবে অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় দিনশেষে সংবাদ সম্মেলনে এসে টাইগার পেসার খালেদ আহমেদ জানিয়েছেন, জেতার জন্যই খেলবে বাংলাদেশ।

প্রথম দিন বাংলাদেশ ১০৩ রানে অলআউট হয়ে যাওয়ার পর উইন্ডিজ শিবির ২ উইকেটে ৯৫ রান তুলে ফেলেছিল। তবে টেস্টের দ্বিতীয় দিন টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আর ১৭০ রান তুলতেই অলআউট হয়ে যায় উইন্ডিজও।

নিজেদের প্রথম ইনিংসে ২৬৫ রান করে ক্রেইগ ব্র্যাথওয়েটের দল। প্রথম ইনিংসে শেষে ১৬২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে টাইগাররা। ৫০ রান তুলতেই অবশ্য ২ উইকেট হারিয়ে ফেলেছে বাংলাদেশ।

তৃতীয় দিন সকালে ১১২ রান পিছিয়ে থেকে মাঠে নামবে টাইগার দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। তবে সময়ের সঙ্গে অ্যান্টিগা টেস্টের পিচ ড্রাই হওয়াতে ব্যাটিংয়ে ভালো কিছুর আশা করছে টাইগার পেসার খালেদ।

দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে এই পেসার বলেন, ‘আমরা তো খেলবো জেতার জন্য। আমাদের চেষ্টা থাকবে, ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে যত রান দিবে, খেলাটা যাতে পাঁচদিনে গিয়ে শেষ হয়। এটাই হচ্ছে মেইন।’

নিজেদের ব্যাটসম্যানের উপর ভরসা আছে জানিয়ে খালেদ আরও যোগ করেন, ‘আমাদের ব্যাটসম্যানরা ইনশাল্লাহ ভালো খেলবে কালকে। আমাদের যে ব্যাটসম্যান আছে ওদের অনেক ক্যালিবার। এখান থেকে যদি জয়-শান্ত বড় পার্টনারশিপ গড়ে শ্রীলঙ্কার বিপক্ষে মুশফিক ভাই-লিটন করছিল তেমন।

এখান থেকে যদি জয়-লিটন শুরুর আড়াই ঘণ্টা ভালোভাবে কাটিয়ে দিতে পারে তাহলে ওরা সারাদিনই ব্যাটিং করতে পারবে। আমাদের লক্ষ্য জেতার বাকিটা ওদের হাতে। ওরা যদি আমাদের স্কোরবোর্ডে ভালো রান দেয় তাহলে আমরা বোলিং দিয়ে জেতার চেষ্টা করবো।’

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তামিম ২২ রান এবং মিরাজ ২ রানে আলজেরি জোসেপের বলে আউট হয়ে ফেরেন। জয় ১৮ ও শান্ত ৮ রানে অপরাজিত থেকে তৃতীয় দিন শুরু করবে।