ঢাকাSunday , 19 June 2022

সাকিবের বিদায়ে বাংলাদেশের স্বপ্নভঙ্গ

Zero News
June 19, 2022 12:01 pm
Link Copied!

দ্বিতীয় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের থেকে ১৬২ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। সেই রান অতিক্রম করতে গিয়ে এক পর্যায়ে ১০৯ রানে ছয় উইকেট হারিয়ে ইনিংস পরাজয়ের শঙ্কা জাগিয়ে তুলেছিল বাংলাদেশ। সেখান থেকে সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের ১৩২ রানের জুটিতে ইনিংস হার এড়িয়ে বড় লিডের স্বপ্ন দেখছিল বাংলাদেশ। তবে সাকিবের বিদায়ে ফের চাপে টাইগাররা।

তৃতীয় দিনের শেষ সেশনে এ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ৭ উইকেট হারিয়ে ২৩৩ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৬৩ রান করে ফিরে গেছেন সাকিব। ৬০ রানে অপরাজিত আছেন সোহান। অপরপ্রান্তে ০ রানে আছেন এবাদত হোসেন। বাংলাদেশের লিড এখন ৭১ রানের।

সাকিবের উইকেটটি নিয়েছেন কেমার রোচ। এই উইকেটসহ মোট তিনটি উইকেট শিকার করেছেন রোচ। আর দুইটি করে উইকেট নিয়েছেন আলজেরি জোসেফ ও কাইল মেয়ার্স।

এর আগে, প্রথম ইনিংস ১০৩ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন অধিনায়ক সাকিব আল হাসান। এছাড়া ওপেনার তামিম ইকবাল করেন ২৯ রান। এই ইনিংসে বাংলাদেশর ছয় ব্যাটসম্যান কোনো রান না করেই ফিরে যান।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে সবকয়টি উইকেট হারিয়ে ২৬৫ রান করে ক্যারিবিয়ানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৯৪ রান করেন অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট। সহ অধিনায়ক জার্মেইন ব্লাকউড করেন ৬৩ রান।