ঢাকাTuesday , 21 June 2022

আজও ৪ বিভাগে ভারী বৃষ্টির আশঙ্কা

Zero News
June 21, 2022 4:52 pm
Link Copied!

সিলেট-সুনামগঞ্জের পাশাপাশি উত্তরাঞ্চলের একাধিক জেলা বন্যায় প্লাবিত। সিলেট ও সুনামগঞ্জে পানি কিছুটা কমতে শুরু করেছে। বৃষ্টিও কিছুটা কমেছে। তবে দেশের ৪ বিভাগে আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টিপাতের আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর।

মঙ্গলবার (২১ জুন) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সবশেষ পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

অধিদপ্তর জানায়, বাংলাদেশের ওপর মৌসুমী বায়ু সক্রিয়। এটি মাঝারি অবস্থায় রয়েছে উত্তর বঙ্গোপসাগরে। আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়ার সঙ্গে প্রবল বিদুৎ চমকানোসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় উত্তরের জেলা এবং দক্ষিণ-পূর্বের চট্টগ্রাম অঞ্চলে অপেক্ষাকৃত বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সর্বোচ্চ বৃষ্টি রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০৬ মিলিমিটার। আর গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্র সিরাজগঞ্জের তাড়াশে ৩৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস চট্টগ্রামের সীতাকুণ্ডে ছিল।