ঢাকাSaturday , 2 July 2022

সন্তানদের প্রতি অভিভাবকদের পর্যাপ্ত সতর্কতা বাড়াতে হবেঃ ইউএনও শরিফ উল্লাহ

Zero News
July 2, 2022 6:43 pm
Link Copied!

দলিলুর রহমান, চট্টগ্রাম-লোহাগাড়া প্রতিনিধিঃ

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার জনাব শরীফ উল্যাহ বলেছেন, একজন শিক্ষার্থীর শিক্ষা জীবন সুন্দরভাবে এগিয়ে নেওয়ার জন্য মা-বাবার অনেক বেশি দায়িত্ব পালন করতে হয়।

মা-বাবা বা অভিভাবকরা তাদের ছেলে-মেয়েদেরকে স্কুলে ভর্তি করিয়ে দিয়ে তাদের দায়িত্ব শেষ মনে করলেই বিপদ! তারা যদি মনে করে তাদের ছেলে-মেয়ে যত্ন বা কষ্ট ছাড়াই ডাক্তার, ইঞ্জিনিয়ার, ব্যারিস্টার হয়ে যাবেন, তাহলে তারা অনেক বড় ভুলের মধ্যে থাকবেন।

ছেলে-মেয়েদের যত্ন নিতে হবে, পড়াশুনার খোঁজখবর রাখতে হবে, যাবতীয় সাপোর্ট দিতে হবে এবং নিয়মিত সুপারভাইজ করতে হবে। পারিবারিকভাবে তাদেরকে কিছু বিষয় আবশ্যিকভাবে শেখাতে হবে। খারাপ বিষয়গুলো পরিহার করা ও ভালো অভ্যাস বা ভালো বিষয়গুলোর চর্চা শেখাতে হবে। সর্বোপরি মা-বাবা বা অভিভাবকদের সন্তানদের প্রতি পর্যাপ্ত সতর্কতা বাড়াতে হবে।

এসময় তিনি শিক্ষার্থীদেরকে মনোযোগসহকারে পড়াশুনা করা ও উন্নত ক্যারিয়ার গঠনের জন্য বিভিন্ন দিক-নির্দেশনা ও পরামর্শ প্রদান করেন। শিক্ষকদেরকে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করার জন্য অনুরোধ জানান।

২ জুলাই শনিবার  সকালে লোহাগাড়া উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয় মিলনাতায়নে  বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আমিন আহমদ খাঁনের সভাপতিত্বে প্রধান আলোচক ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার সমশুদ্দিন।

স্বাগত বক্তব্যে রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নার্গিছ আকতার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য মুহাম্মদ শিহাব উদ্দিন, ফরিদ আহমদ, জিয়াউল হক, হায়াত মাহমুদ খাঁন, কফিল উদ্দিন ও মোরশেদ আলম।