ঢাকাSunday , 3 July 2022

বেনাপোল-পেট্রোপোল ভ্রমন ভিসার সৃষ্ট জটিলতার অবসান

Zero News
July 3, 2022 5:49 pm
Link Copied!

জয়নাল আবেদীন, বেনাপোল প্রতিনিধি:

বেনাপোল-পেট্টাপোল চেকপোষ্ট দিয়ে মাল্টিপুল ভিসায় পূর্বের নিয়মেই ভারতে যাচ্ছেন বাংলাদেশী যাত্রীরা। এর ফলে ভ্রমন ভিসায় ভারত গমনে সৃষ্ট জটিলতার অবসান হয়েছে। ৩মাসের মধ্যে মাল্টিপুল ভিসায় যাওয়া যাবেনা ভারতে এধরনের সংবাদের ভিত্তিতে ভারতীয় হাই কমিশন থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 

পর্যটন ভিসায় বাংলাদেশীদের ভারত গমনে নতুন কোন নির্দেশনা জারী করা হয়নি বলে জানিয়েছে সংশ্ষ্টি দফতর। পূর্বের নিয়মে যাত্রী প্রবেশে কোন ধরনের বাধার থাকার কথা নয় বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।ফলে রবিবার দুপুর থেকে মাল্টিপুল ভিসায় ভারত গমনে বাধা দেয়নি পশ্চিবঙ্গের পেট্টাপোল ইমিগ্রেশন পুলিশ।

পেট্টাপোল ও বেনাপোল ইমিগ্রেশন সংশ্লিষ্টরা জানান,শনিবার কোন কারন ছাড়ায় হাজারও বাংলাদেশী যাত্রীদের পেট্টাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশ দ্বিতীয়বার ৩মাসের মধ্যে টুরিষ্ট ভিসায় ভারত গমনে অনুমতি দেয়নি। ফলে ভারত থেকে ফিরে এসেছেন ভুক্তভোগী যাত্রীরা। ভারত ও বাংলাদেশের বিভিন্ন গনমাধ্যমে ভুক্তভোগীদের সাক্ষ্যাৎকার প্রকাশিত হওয়ায় দৃষ্টি গোচর হয়েছে ভারতীয় হাইকমিশনের। ফলে দু দেশের মধ্যে সোহার্দ সম্প্রীতি ও বন্ধুত্বের বিষয়টি গুরুত্ব দিয়ে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশিত হয়েছে বলে উল্লেখ করেছে হাইকমিশন। নিজস্ব পেজে পোষ্ট দেওয়া হয়েছে।

এসব বিষয়ে বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি রাজু আহম্মেদ বলেন,শনিবারের বিষয়টি সুরাহা হয়েছে। রবিবার ভ্রমন ভিসায় সব যাত্রী ভারতে গেছে। কোন যাত্রীকে ফেরৎ পাঠানো হয়নি বলে জানান তিনি। এদিকে ভ্রমন ভিসায় ঈদের আগে ভারতে যেতে পারায় খুশি বলে জানিয়েছেন ভুক্তভোগী যাত্রীরা।