ঢাকাMonday , 4 July 2022

শ্যামনগরে বিনা মূল্যে আমন ধানের বীজ ও সার বিতরণ

Zero News
July 4, 2022 4:35 pm
Link Copied!

রনজিৎ বর্মন, শ্যামনগর-সাতক্ষীরা প্রতিনিধিঃ

কৃষিই সমৃদ্ধি এ শ্লোগানকে সামনে নিয়ে সোমবার সকালে সাতক্ষীরার শ্যামনগর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ হল রুমে বিনামূলে কৃষকদের মাঝে আমন ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

২০২১-২২ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রনোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ১২০০ জন কৃষক ও কৃষাণীদের মাঝে ৬ হাজার মেট্রিকটন বীজ ও ২৪ হাজার মেট্রিকটন বিভিন্ন প্রকার রাসায়নিক সার অনুষ্ঠানে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য সহ আমন বীজ ও সার বিতরণ করেন সাতক্ষীরা-৪ আসনের এমপি এস এম জগলুল হায়দার। প্রধান অতিথি বক্তব্যে বলেন কৃষক বাঁচলে দেশ বাঁচবে। সকল উন্নয়নের চাবিকাঠি কৃষক। কৃষক ভাল থাকলে সকলে ভাল থাকবে। তিনি সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন এবং প্রধানমন্ত্রীর জন্য সকলের কাছে দোয়া চান।

শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে ও উপজেলা কৃষি অফিসার এস এম এনামুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাঈদ উজ জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ শাহিনুল ইসলাম, শ্যামনগর থানার ওসি তদন্ত হাওলাদার সানওয়ার হুসাইন মাসুম ,উপজেলা কৃষকলীগ সভাপতি এবিএম মনজুর এলাহী, সম্পাদক আনিছুর রহমান, সাংবাদিকবৃন্দ, কৃষকবৃন্দ প্রমুখ।

কৃষকদের মাথাপিছু ৫ কেজি আমনধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার অনুষ্ঠানে বিতরণ করা হয়।