ঢাকাTuesday , 5 July 2022

জামিন না-মঞ্জুর হওয়ায় গাজীপুর আদালতে ম্যাজিস্ট্রেটকে পিস্তল দেখিয়ে হুমকি ২৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার

Zero News
July 5, 2022 10:53 am
Link Copied!

শাহাদাৎ শিকদার, গাজীপুর প্রতিনিধিঃ

গাজীপুর ম্যাজিস্ট্রেট আদালতে জামিন না-মঞ্জুরে হওয়ায় ঐ কোডের বিচারককে গুলিভর্তি পিস্তল দেখিয়ে হুমকি দেয় গাজীপুর সদর উপজেলা  পিরুজালী এলাকার মনসুর নামের এক আসামি।

কোমরে পিস্তল নিয়ে আদালতে জামিন নিতে এসেছেন মনসুর আহমেদ নামে এই আসামি। আইনজীবী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং উপস্থিত সবার চোখ ফাঁকি দিয়ে আদালতের এজলাসে ঢুকে পড়েন তিনি।

এ নিয়ে সমালোচনা ঝড় চলছে।রবিবার (৩ জুলাই) দুপুরে গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বন আদালত-২ এ ঘটনা ঘটে।

মনসুর আহমেদ জয়দেবপুর থানার পিরুজালি গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে। আদালত ও পুলিশ সূত্রে জানা গেছে, বন বিভাগের মামলার আসামি মনসুর আহমেদ লাইসেন্স করা পিস্তল নিয়ে জামিনের জন্য আদালতে হাজির হন। কিন্তু বিচারক তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিলে পিস্তলটি সবার নজরে আসে। এ নিয়ে আদালতে হইচই শুরু হয়ে যায়। পিস্তলটি তার গায়ের শার্টের নিচে কোমরে ঢাকা ছিল। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর-অপরাধ) জাকির হাসান বলেন, খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে আদালতে পুলিশ পাঠানো হয়েছিল। পরে পুলিশ ওই আসামির কাছ থেকে অস্ত্রটি উদ্ধার করে থানায় জমা দেয়। এটি আদালতে পাঠানো হবে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন বলেন, উদ্ধারকৃত অস্ত্রটি থানায় নিয়ে আসা হয়েছে। আসামি মনসুরকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। অস্ত্র নিয়ে আদালতে প্রবেশ করায় তার বিরুদ্ধে রবিবার রাতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সদর থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা করা হয়েছে । ওই মামলায় তাকে আসামি করা হয়।

মনসুরের বিরুদ্ধে ,বন মামলা জালিয়াতি মামলাসহ একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ। মামলায়  পুলিশ তার বিরুদ্ধে চার্জশিট দেয়ার পর আদালত অস্থায়ী জামিন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর  নির্দেশ দেন। । তখন ডকে থেকেই পিস্তল উঁচিয়ে বিচারককে দেখিয়ে হুমকি দেয় আসামী মুনসুর। এ-ই আসামির বিরুদ্ধে বন মামলা, জালিয়াতি মামলা ছাড়াও  একাধিক মামলা রয়েছে বলে জানান পুলিশ। তখন আদালত থেকে আসামি মনসুরকে ২৪ রাউন্ড গুলিসহ গ্রেফতার করে পুলিশ।