ঢাকাFriday , 8 July 2022

সায়েদাবাদ-যাত্রাবাড়ীতে বাসের অপেক্ষায় ঘরমুখো মানুষ

Zero News
July 8, 2022 12:36 pm
Link Copied!

মাঝখানে আর মাত্র একদিন।এরপরই দেশজুড়ে পালিত হবে পবিত্র ঈদুল আজহা।তাই স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে আজও রাজধানী ছাড়ছে মানুষ।তবে বাস টার্মিনালগুলোতে পৌঁছে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

রাজধানীর সায়েদাবাদ ও যাত্রীবাড়ি এলাকায় দেখা গেছে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়।টিকিট কেটে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও মিলছে না বাস।

শুক্রবার সকাল থেকেই ভিড় বাড়তে থাকে রাজধানীর বিভিন্ন টার্মিনালে। গাবতলী টার্মিনালে দেখা গেছে বাস না পেয়ে দুর্ভোগে পড়েছেন দূরপাল্লার হাজারও যাত্রী।যারা অগ্রিম টিকিট নিয়েছিলেন তাদেরকে আরও বেশি দুর্ভোগ পোহাতে হচ্ছে। কারণ রাস্তায় যানজটের ফলে নির্ধারিত সময়ে বাসগুলো গাবতলী টার্মিনালে পৌঁছতে না পাড়ায় বিপাকে পড়েছেন যাত্রীরা।

দু-একটা বাস আসলে তাতে যেন হুমড়ি খেয়ে পড়ছেন মানুষ।বাসের জন্য চলছে হাহাকার।এছাড়া ভাড়া বেশি নেওয়া হচ্ছে বলেও অভিযোগ করছেন যাত্রীরা।

মহাসড়কে যানজটে আটকে থেকে অতিষ্ঠ হয়ে উঠেছেন ঘরমুখো মানুষ।সকালেই ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। অন্তত ২৬টি জেলার বাস ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ব্যবহার করে। তবে পদ্মা বহুমুখী সেতুর দিকে যাওয়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ে জুড়ে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

বাস মালিকরা জানিয়েছেন, মহাসড়কে দীর্ঘ যানজটের কারণে যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হচ্ছে।

পদ্মা সেতু চালু হওয়ায় অনেক যাত্রী বাসে করে মাদারীপুর, শরীয়তপুর, খুলনা, বরিশাল ও ফরিদপুর যেতে চাচ্ছেন। এতে বাস টার্মিনালগুলোতে এ বছর বাড়তি চাপ সৃষ্টি হয়েছে।