ঢাকাFriday , 26 August 2022

জাতির বিবেকের কাছে প্রশ্ন ছুড়ল বিউটি সার্কাস

Zero News
August 26, 2022 8:31 pm
Link Copied!

মুক্তি পেতে যাচ্ছে জয়া আহসান অভিনীত বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র বিউটি সার্কাস। এমন গুঞ্জনে সরব মিডিয়া পাড়া। কিন্তু কবে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি? এর উত্তর জানা নেই কারও। মুখ খুলছেন না নির্মাতা মাহমুদ দিদার কিংবা সহপ্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। উল্টো বিউটি সার্কাসের অফিসিয়াল ফেসবুক পেজ থেকেই প্রশ্ন ছুড়ে দেওয়া হলো জাতির বিবেকের কাছে।

জাতির বিবেকের কাছে প্রশ্ন, বিউটি সার্কাস কবে? এমন প্রশ্ন সম্বলিত একটি প্রোমোশনাল ভিডিও উন্মুক্ত হয়েছে চ্যানেল আই, বিউটি সার্কাস ও চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ফেসবুক পেজে।

এ প্রসঙ্গে নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমানঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই-উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে। খুব শিগগিরই মিলছে এর মুক্তির দিনক্ষণ ঘোষণা।’

দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে বিউটি সার্কাস চলচ্চিত্রটির নির্মাণ শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় বিউটি সার্কাস ছবির শুটিং। দুই শতাধিক নির্মাণ সঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্য মেলার আয়োজন করেন। বিউটি সার্কাস সরকারি অনুদানপ্রাপ্ত চলচ্চিত্র হলেও অর্থ সংকটের কারণে ছবির কাজ শুরু করতে দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছে নির্মাতা মাহমুদ দিদারকে।

চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এবিএম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত মনিসা অর্চি প্রমুখ।