ঢাকাSunday , 28 August 2022

বিশ্বে করোনায় কমেছে মৃত্যু ও আক্রান্ত

Zero News
August 28, 2022 12:40 pm
Link Copied!

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ২১৬ জনের মৃত্যু হয়েছে; আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে ছয় শতাধিক। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৫ লাখ ২৭ হাজার ৫৮০ জন; আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় দেড় লাখ।

রোববার (২৮ আগস্ট) সকালে করোনার হিসেব রাখার ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ৮০১ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৬ লাখ ৭৩ হাজার ১৩০ জন।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ১ লাখ ৯৬ হাজার ৬২৮ জন এবং মারা গেছেন ৩২৫ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৯৮৬ জন এবং মারা গেছেন ৮১ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৯৫ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ৮৬ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৪ জন এবং আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৮৬ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮৩৩ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৯৭৬ জন এবং মারা গেছেন ৩৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৮০২ জন এবং মারা গেছেন ৮০ জন।

একইসময়ে তাইওয়ানে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৯০১ জন। রাশিয়ায় মারা গেছেন ৯০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৯৩ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৭১ জন এবং মারা গেছেন ৯ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৩২৬ জন এবং মারা গেছেন ৮৬ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৩১ জন এবং মারা গেছেন ২৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৮০৯ জন এবং মারা গেছেন ২৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৫৪ লাখ ২৯ হাজার ৫১২ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৮৭ হাজার ৩৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সুস্থ হয়েছেন ৫৮ কোটি ৫ লাখ ৭১ হাজার ২৩৩ জন।