ঢাকাSunday , 28 August 2022

তাড়াশে সরকারি রাস্তার গাছ কাটায় আদালতে মামলা

Zero News
August 28, 2022 6:05 pm
Link Copied!

সাব্বির মির্জা,  সিরাজগঞ্জ প্রতি‌নি‌ধিঃ

সিরাজগ‌ঞ্জের তাড়াশে দি‌নের বেলায় প্রকা‌শ্যে সরকারী রাস্তার গাছ কাটার অপরা‌ধে আদাল‌তে মামলা দা‌য়ের হ‌য়ে‌ছে।  ওই রাস্তার প্রায় ১৫/২০ টি আকাশম‌নি, শিশু ও এ‌ন্টিক‌ড়ি গাছ কর্তন ক‌রেন। যার আনুমা‌নিক মূল‌্য ৪ লক্ষ টাকা।

ঘটনা‌টি ঘ‌টে‌ছে গত ২২ আগষ্ট সোমবার তাড়াশ উপ‌জেলার তাড়াশ বেড়খালী – রানীরহাট আঞ্চ‌লিক সড়‌কের গোন্তা বাজার এলাকায়।
আর এ ঘটনায় সরকারী রাস্তার গাছ কাটার অপরা‌ধে  পাঁচ জন‌কে আসামী ক‌রে গত ২৪ আগষ্ট বুধবার সিরাজগঞ্জ বিজ্ঞ আদাল‌তে মামলা দা‌য়ের ক‌রে‌ছেন ১নং তালম ইউ‌নিয়ন বৃক্ষরোপন ও প‌রিচর্যা সমবায় স‌মি‌তির সভাপ‌তি মো. গোলাম মোস্তফা।

মামলার আসামীরা হ‌লেন, উপ‌জেলার তালম ইউ‌নিয়‌নের বরইচড়া গ্রা‌মের ম‌ৃত জ‌সিমু‌দ্দি‌নের ছে‌লে ও ১নং তালম ইউ‌নিয়নের চেয়ারম‌্যান মো. আব্দুল খা‌লেক (৪৫), তার ভাই মো.আবু তা‌লেব (৪০), একই গ্রা‌মের ‌মো. পরউল‌্যার ছে‌লে মোজা‌ম্মেল হক (৪৫) ও ফজলুল হক (৪৪), নামা কলামুলার বগাপাড়ার মো.আয়নাল হ‌কের ছে‌লে মো.আব্দুল ম‌জিদ (৩৮) এবং গাবরগাড়ী গ্রা‌মের মৃত কালুর ছে‌লে মো. মজনু মিয়া (৫৩)সহ অজ্ঞাত নামা আরো ৪/৫ জন।

এ ব‌্যাপা‌রে মামলা বাদী ১নং তালম ইউ‌নিয়ন বৃক্ষরোপন ও প‌রিচর্যা সমবায় স‌মি‌তির সভাপ‌তি মো. গোলাম মোস্তফা ব‌লেন, আসামীরা গত সোমবার ২২ আগষ্ট ওই রাস্তা থে‌কে প্রকা‌শ্যে জোড়পূর্বক জেলা প‌রিষ‌দের সরকারী রাস্তার প্রায় ৪ লক্ষ টাকার গাছ কে‌টে নি‌য়ে যায়।  যে গাছগু‌লো সরকা‌রের সা‌থে চু‌ক্তির বদ্ধ হ‌য়ে ১নং তালম ইউ‌নিয়ন বৃক্ষরোপন ও প‌রিচর্যা সমবায় স‌মি‌তির সদস‌্যরা দেখা শোনা কর‌তেন। তাই জেলা প‌রিষ‌দের র্নিদেশক্রমে এবং সহ‌যোগীতায় তা‌দের বিরু‌দ্ধে আদাল‌তে মামলা দা‌য়ের ক‌রি।