ঢাকাWednesday , 31 August 2022

বিশ্বে করোনায় আরও ১৫৫৮ মৃত্যু, আক্রান্ত বেড়েছে

Zero News
August 31, 2022 11:05 am
Link Copied!

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৪৩ হাজার ৬০১ জন, যা আগের দিনের তুলনায় কমেছে প্রায় ১ লাখ ৬০ হাজার। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫৫৮ জনের, যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় চার শ।

বুধবার (৩১ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬০ কোটি ৬৯ লাখ ৯৮ হাজার ৫৭৬ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৯১ হাজার ৫০২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৫১ জনের এবং শনাক্ত হয়েছে ৪৯ হাজার ৯০৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ১৬ হাজার ৮০৬ জন এবং মৃত ১৯৬ জন। ইতালিতে আক্রান্ত ৩১ হাজার ৮০৭ জন এবং মৃত্যু ৯৮ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ৩১ হাজার ৪৮৮ জন এবং মৃত্যু হয়েছে ২৭ জনের। জাপানে মৃত ২৪৮ জন এবং আক্রান্ত ১ লাখ ২৫ হাজার ৯০৭ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৭৫ জন এবং আক্রান্ত ১২ হাজার ১৮১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩৭ হাজার ৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৯৪ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ৯৯৪ জন এবং ২৭ জনের মৃত্যু হয়েছে। দক্ষিণ কোরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৫ হাজার ৫১৯ জন এবং মৃত্যু হয়েছে ৭১ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।