ঢাকাSaturday , 10 September 2022

শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের সহকারী সচিব

Zero News
September 10, 2022 8:10 pm
Link Copied!

রনজিৎ বর্মন, শ্যামনগর-সাতক্ষীরা প্রতিনিধিঃ

শনিবার দুপুর ২টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সহকারী সচিব এবিএম নুরুল আমিন।

পরিদর্শনকালে সহকারী সচিব এবিএম নুরুল আমিন ক্লিনিকের সকল কার্যক্রম ঘুরে দেখেন এবং বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত দেবীপুর কমিউনিটি ক্লিনিকের মাদার সাপোর্ট গ্রুপের প্রশিক্ষনার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

ক্লিনিকের সিএইচসিপি সম্পদ অনিরুদ্ধ জনগণকে কমিউনিটি ক্লিনিকমুখী করার লক্ষ্যে দেবীপুর ক্লিনিকের গৃহীত বিভিন্ন ধরনের উদ্ভাবনীমুলক কার্যক্রম সম্পর্কে অতিথিবৃন্দকে অবহিত করেন ।

সকল কার্যক্রম দেখে সহকারী সচিব খুশি হয়ে সকলকে প্রশংসিত করেন এবং ক্লিনিকটিকে একটি মডেল কমিউনিটি ক্লিনিক এবং এই ক্লিনিকের সকল কার্যক্রম কিভাবে বাংলাদেশের সব কমিউনিটি ক্লিনিকে বাস্তবায়ন করা যায় সে বিষয়ে পরিদর্শন বহিতে নির্দেশনা প্রদান করেন ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্রেষ্ট ফিডিং ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. এসকে রায়, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ জিয়াউর রহমান, হাসপাতালের এমওডিসি ডাঃ মোঃ মিলন হোসেন, বিবিএফের পরিচালক খুরশিদ জাহান, প্রোগ্রাম ম্যানেজার মোঃ আকরাম হোসেন, স্বাস্থ্য পরিদর্শক মন্ডল ভূপতি ভুষণ, ক্লিনিকের সভাপতি ইউপি সদস্য শেখ মাসুদুর রহমান, ক্লিনিকের ভূমিদাতা রাজেন্দ্র মন্ডল, স্বাস্থ্য সহকারী ভবসিন্ধু মন্ডল, পরিবার কল্যাণ সহকারী নাজমা পারভীন প্রমুখ।