ঢাকাSunday , 25 September 2022

অস্কারে ‘হাওয়া’

Zero News
September 25, 2022 3:28 pm
Link Copied!

মুক্তির আগেই শোবিজে আলোড়ন সৃষ্টি করে মেজবাউর রহমান সুমন পরিচালিত প্রথম সিনেমা ‘হাওয়া’। মুক্তির পরেও সেই ধারা অব্যাহত ছিল। এবার এলো আরেক চমকপ্রদ খবর। ৯৫তম একাডেমি অ্যাওয়ার্ডস (অস্কার)-এ ‘বিদেশি ভাষার সিনেমা’ বিভাগে বাংলাদেশ থেকে মনোনয়ন পেয়েছে ‘হাওয়া’।

অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান স্বাক্ষরিত বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুভেচ্ছা নেবেন। ৯৫তম অস্কার ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম পুরস্কার প্রতিযোগিতায় বাংলাদেশের চলচ্চিত্র মনোননানের বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহনের জন্য ধন্যবাদ।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ এর উদ্যোগে গঠিত চলচ্চিত্র বাছাই কমিটি ৯৫তম অস্কার বিদেশি ভাষার চলচ্চিত্র পুরস্কার প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য সান মিউজিক এন্ড মোশন পিকচার লিমিটেড প্রযোজিত এবং জনাব মেজবাউর রহমান পরিচালিত ‘হাওয়া’ চলচ্চিত্রটি মনোনীত করেছে।

অনুগ্রহ করে চলচ্চিত্রটি অনলাইনে সাবমিশনের জন্য অস্কার বাংলাদেশ কমিটির সমন্বয়কারীর সাথে যোগাযোগ করে সকল তথ্যাদি সরবরাহ ও চলচ্চিত্রটির ইংরেজি সাবটাইটেলড প্রিন্টসহ আনুষঙ্গিক তথ্যাদি (ডিসিপি, পিভিডি ইত্যাদি) আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে মোশন পিকচার একাডেমী কর্তৃপক্ষের নিকট পৌঁছানোর ব্যবস্থা নিশ্চিত করার অনুরোধ জানাচ্ছি।

উল্লেখ্য, ২০২৩ সালের ১২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৫তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। একাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় পুরস্কার দেওয়া হবে।