ঢাকাTuesday , 22 November 2022

বাড়ির ওপর বিমান বিধ্বস্ত, নিহত ৮

Zero News
November 22, 2022 11:30 am
Link Copied!

কলম্বিয়ার একটি আবাসিক এলাকায় বাড়ির ওপর আটজনকে বহনকারী ছোট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে সব আরোহী নিহত হয়েছে বলে জানিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

সোমবার (২১ নভেম্বর) দেশটির দ্বিতীয় বৃহত্তম শহর মেডেলিনে এ ঘটনা ঘটে।

সকালে ওলায়া হেরেরা বিমানবন্দর থেকে উড়োজাহাজটি উড্ডয়ন করে এবং একটি বাড়িতে বিধ্বস্ত হওয়ার আগে ইঞ্জিনের ত্রুটি ধরা পড়ে। বিমানটি থেকে কালো ধোঁয়া বের হতে দেখা যায়।

বিমানবন্দরের টুইটার অ্যাকাউন্টে জানানো হয়, বিমানটিতে থাকা আটজনের মধ্যে ছয়জন যাত্রী এবং দুইজন ক্রু। তাদের সবাই নিহত হয়েছে।

তবে বাড়িটিতে কেউ আহত বা নিহত হয়েছে কি না, সেই বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এর আগে মেয়র ড্যানিয়েল কুইন্টেরো টুইটারে লেখেন, বেলেন রোজালেস সেক্টরে বিমান দুর্ঘটনা ঘটেছে। পূর্ণ সক্ষমতা দিয়ে ক্ষতিগ্রস্তদের সহায়তা করছে সরকার।

তিনি বলেন, বিমানটি দুই ইঞ্জিনের একটি পাইপার ছিল, যা মেডেলিন থেকে চকোর পার্শ্ববর্তী বিভাগের পিজারোর পৌরসভার দিকে যাচ্ছিল।

বিমানটি উড্ডয়নের সময় ইঞ্জিনে ত্রুটির সংকেত দেয় এবং পরে সেটি ওলায়া হেরেরা বিমানবন্দরে ফিরে আসতে পারেনি।

জরুরি পরিষেবাগুলোর প্রকাশ করা ছবিতে দেখা যায়, বিমানটি একটি বাড়িতে বিধ্বস্ত হয়। এতে বাড়িটি ধ্বংস হয়। দমকল কর্মীরা বিক্ষিপ্ত টাইলস এবং ধসে পড়া ইটের দেয়ালের মধ্যে আগুন নেভাতে কাজ করছে।

মেডেলিন একটি সরু উপত্যকায় অবস্থিত, যা আন্দিজ পর্বতমালা বেষ্টিত।

২০১৬ সালে ব্রাজিলের চ্যাপেকোয়েনস ফুটবল দলকে বহনকারী একটি বিমানের জ্বালানি ফুরিয়ে যায় এবং শহরের কাছে পাহাড়ে বিধ্বস্ত হয়। এতে ১৬ খেলোয়াড়সহ ৭৭ আরোহীর মধ্যে ৭১ জনের মৃত্যু হয়।