ঢাকাMonday , 28 November 2022

‘নতুন শিক্ষাক্রম নিয়ে নানা অপপ্রচার ছড়ানো হচ্ছে’

Zero News
November 28, 2022 2:39 pm
Link Copied!

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন শিক্ষাক্রম নিয়ে নানা অপপ্রচার চালানো হচ্ছে। রাওয়া (রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন) এর গবেষণা প্রতিষ্ঠান রাওয়া রিসার্চ অ্যান্ড স্টাডি ফোরাম (আরআরএসএফ) আয়োজনে ‘শিক্ষা এবং নৈতিকতা’ শীর্ষক এক সেমিনার তিনি এ কথা বলেন।

রোববার (২৭ নভেম্বর) রাওয়া হেলমেট কনভেনশন হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞানমনস্ক শিক্ষা ব্যবস্থার প্রতি গুরুত্বারোপ করেছিলেন। আমরা সেই কাজের সূত্র ধরেই এগোচ্ছি। তিনি কা‌রিগ‌রি শিক্ষার প্রতিও গুরুত্ব দি‌য়ে‌ছেন।

তিনি বলেন, নতুন শিক্ষাক্রম নিয়ে নানা অপপ্রচার ছড়ানো হচ্ছে। আমরা পাঠক্রম থেকে ধর্মকে বাদ দেইনি। আমরা প্রত্যেকে নিজ নিজ ধর্ম পালন করব।

তিনি আরও বলেন, সবাইকে সম্মান করার শিক্ষা পরিবার থেকেই শেখাতে হবে। সবাই যেন উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারে সেদিকে পরিবার প্রধানদের খেয়াল রাখতে হবে।

সেমিনারে বিশেষে অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ে মঞ্জুরি কমিশনের (ইউজিসি) ভারপ্রাপ্ত চেয়ারম্যান অধ্যাপক ড. দিল আফরোজা বেগম। স্বাগত বক্তব্য রাখেন রাওয়া চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আলাউদ্দিন মোহাম্মদ আবদুল ওয়াদুদ (বীর প্রতীক)।

মেজর জেনারেল (অব.) মোহাম্মদ কামরুজ্জামান অনুষ্ঠানের সঞ্চালনা করেন। এতে আরও বক্তব্য প্রদান করেন শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক, অধ্যাপক ড. সৈয়দ মনজুরুল ইসলাম ও বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটনেন্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সাবেক অধ্যাপক ও খুলনা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার অধ্যাপক, ড. খুরশীদা বেগম।