ঢাকাTuesday , 29 November 2022

পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় কাউন্সিলরসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Zero News
November 29, 2022 12:41 pm
Link Copied!

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরীসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন আদালতের পল্লবী থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপপরিদর্শক নৃপেন কুমার বিশ্বাস।

তিনি বলেন, পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় দায়ের করা মামলায় ডিএমপির বোম ডিসপোজাল ইউনিটের পুলিশ পরিদর্শক এস এম রাইসুল ইসলাম কাউন্সিলর বাপ্পি চৌধুরীসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছেন। মামলাটি বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখিত আসামিরা হলেন—ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৬নং ওয়ার্ড কাউন্সিলর তাইজুল ইসলাম চৌধুরী ওরফে বাপ্পি চৌধুরী, মো. শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, মো. মোশাররফ হোসেন, ইমামুল হোসেন ওরফে এনামুল, মো. জনি মিয়া, জামাল শিকদার ওরফে রবিন খান, মো. ইয়াছিন খান, হিরন ওসমান, মো. হানিফ, নুরুল আমিন ও মো. মজিবুর রহমান ওরফে জামিল।

আসামিদের মধ্যে মজিবুর রহমান, নুরুল আমিন ও কাউন্সিলর বাপ্পি চৌধুরী পলাতক আছেন। এ ছাড়া গ্রেপ্তার ও নাম ঠিকানা না পাওয়ায় আন্নু মোল্লা, মো. আলমগীর ও পিচ্চি বাবুকে মামলার দায় থেকে অব্যাহতির সুপারিশ করা হয়েছে।

উল্লেখ্য, ২০২০ সালের ২৮ জুলাই রাতে কালশী কবরস্থানে অভিযান চালিয়ে আসামি শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম ও মোশাররফ হোসেনকে গ্রেপ্তার করে পল্লবী থানা পুলিশ। গ্রেপ্তারের সময় তাদের থেকে দুটি পিস্তল, চারটি গুলি ও ওজন মাপার যন্ত্র জব্দ করা হয়। সে সময় তাদের কাছে ওজন মাপার যন্ত্র দেখে পুলিশের সন্দেহ হলে বোমা উদ্ধার ও নিষ্ক্রিয়করণ ইউনিটকে খবর দেওয়া হয়। ইউনিটের সদস্যরা থানার পরিদর্শক ইমরানুলের কক্ষে গিয়ে যন্ত্রটি পরীক্ষা করেন। কিছু বুঝে ওঠার আগেই থানার ভেতর বিস্ফোরণ ঘটে।