ঢাকাWednesday , 7 December 2022

কক্সবাজার পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Zero News
December 7, 2022 11:43 am
Link Copied!

ঢাকা থেকে হেলিকপ্টারে আজ বুধবার সকাল ১০টার দিকে কক্সবাজারের উখিয়ার ইনানী সৈকতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে সড়ক পথে তিনি বাংলাদেশ নৌবাহিনী আয়োজিত তিন দিনব্যাপী আন্তর্জাতিক ফ্লিট রিভিউ (আইএফআর)-২০২২-এর অনুষ্ঠানস্থলে যান। প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করবেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে বাংলাদেশ নৌবাহিনী প্রথমবারের মতো কক্সবাজার সৈকতে বর্ণাঢ্য এই আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়ার আয়োজন করে। মহড়াতে অংশ নিচ্ছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, ভারতসহ বিশ্বের ২৮টি দেশ। আইএফআর-২০২২-এর প্রতিপাদ্য ‘সীমানা ছাড়িয়ে বন্ধুত্ব’।

মহড়ার উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন ও নৌবাহিনীর তত্ত্বাবধানে বঙ্গোপসাগরে নির্মিত প্রায় এক কিলোমিটার লম্বা কজওয়ে জেটির উদ্বোধন করবেন।

নৌবাহিনীর সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়াতে ২৮টি দেশ অংশ নিচ্ছে। মহড়ায় থাকছে—যুক্তরাষ্ট্র, চীন, ভারত, থাইল্যান্ড, মিয়ানমার, মালয়েশিয়া ও বাংলাদেশের ৪৩টি যুদ্ধজাহাজ, ২টি বিএন এমপিএ ও ৪টি বিএন হেলিকপ্টার।

আজ বেলা আড়াইটার দিকে ইনানী থেকে হেলিকপ্টারে প্রধানমন্ত্রী যাবেন শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। সেখানে জেলা আওয়ামী লীগের দলীয় জনসভায় ভাষণ দিয়ে হেলিকপ্টার ঢাকায় ফিরে যাবেন তিনি।

এর আগে ২০১৭ সালের ৬ মে একই ক্রিকেট স্টেডিয়ামে আওয়ামী লীগের দলীয় জনসভায় ভাষণ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন কক্সবাজারের উন্নয়নে নানা প্রকল্প বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। বর্তমানে জেলায় রেললাইন, আন্তর্জাতিক বিমানবন্দর, গভীর সমুদ্রবন্দর, তাপবিদ্যুৎ প্রকল্প, এলএনজি টার্মিনাল, বিশেষ পর্যটন পল্লিসহ ৪০টির বেশি সাড়ে ৩ লাখ কোটি টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।