ঢাকাTuesday , 13 December 2022

পদত্যাগপত্র জমা দেওয়ার তারিখ জানালেন এমপি হারুন

Zero News
December 13, 2022 12:26 pm
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুন অর রশিদের পদত্যাগপত্র বাতিল হয়েছে। এ কারণে আগামী ২০ ডিসেম্বর সশরীরে গিয়ে সংসদ সচিবালয়ে পদত্যাগপত্র জমা দিয়ে আসবেন তিনি।

সোমবার (১৩ ডিসেম্বর) হারুন অর রশিদ নিজেই সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে শনিবার (৯ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে বিভাগীয় সমাবেশ থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছিলেন বিএনপির সাত সংসদ সদস্য। পরে তাদের মধ্যে ছয়জনের পদত্যাগপত্র জমা নেওয়া হয়।

জানা গেছে, রোববার (১১ ডিসেম্বর) বেলা ১১টার পর সংসদ সচিবালয়ে গিয়ে পদত্যাগপত্র জমা দেন, বগুড়া-৪ আসনের মো. মোশাররফ হোসেন, বগুড়া–৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের মো. আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান এবং সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রুমিন ফারহানা। পরে এর ভিত্তিতে একাদশ জাতীয় সংসদের ছয়টি আসন শূন্য ঘোষণা করে গেজেট প্রকাশ করেছে সংসদ সচিবালয়।

হারুন অর রশিদ বলেন, ‘বর্তমানে আমি বিশেষ কাজে অস্ট্রেলিয়ায় অবস্থান করছি। আগামী ২০ ডিসেম্বর দেশে ফিরে সশরীরে পদত্যাগপত্র জমা দেবো’।

তিনি আরও বলেন, ‘আমরা জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হয়েও দলীয় সিদ্ধান্তে পদত্যাগ করছি। এটি আমাদের গণতান্ত্রিক লড়াইয়ের প্রথম ধাপ। শনিবার (১০ ডিসেম্বর) সমাবেশে যে ১০ দফা দাবি উত্থাপন করা হয়েছে, সবগুলো এখন বাস্তবায়ন করা হবে’।