ঢাকাThursday , 15 December 2022

যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা

Zero News
December 15, 2022 11:40 am
Link Copied!

রাজধানীর বিভিন্ন থানা, ওয়ার্ড থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে স্লোগান দিতে দিতে যুব মহিলা লীগের সম্মেলনে যোগ দিচ্ছেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সকালে সম্মেলন কেন্দ্র সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে যোগ দিতে সকাল ৯টা থেকেই নেতারা উদ্যানের প্রবেশমুখে অবস্থান করছেন।

ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বেলা ১১টায় অনুষ্ঠানিকভাবে যুব মহিলা লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। সম্মেলনে সভাপতিত্ব করবেন বর্তমান সভাপতি নাজমা আক্তার এবং পরিচালনা করবেন সংগঠনের সাধারণ সম্পাদক অপু উকিল।

উল্লেখ্য, ২০০২ সালের ৬ জুলাই যুব মহিলা লীগ গঠিত হয়। প্রতিষ্ঠাকালে সাবেক ছাত্রলীগ নেত্রীদের নিয়ে ১০১ সদস্যের একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সে কমিটিতে বর্তমান সভাপতি নাজমা আক্তার আহ্বায়ক ছিলেন। বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অপু উকিল সে কমিটির যুগ্ম আহ্বায়ক ছিলেন।

যুব মহিলা লীগের প্রথম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৪ সালে। সে সম্মেলনে নাজমা আক্তার সভাপতি ও অপু উকিল সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তিন বছর পরপর সম্মেলনের কথা থাকলেও ১৩ বছর পর সংগঠনের দ্বিতীয় সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৭ সালের ১৭ মার্চ। ওই সম্মেলনে নাজমা আক্তার ও অপু উকিল পুনর্নিবাচিত হন।