ঢাকাFriday , 17 May 2024

লামা লোহাগাড়া সীমান্তে দুপক্ষের সংঘর্ষে নিহত-১, আহত কমপক্ষে -৭ জন

Zero News
May 17, 2024 1:32 pm
Link Copied!

দলিলুর রহমান, চট্টগ্রাম-লোহাগাড়া প্রতিনিধি:

জায়গা জমি নিয়ে চলমান বিরোধের জেরে গাছ কাটা নিয়ে উভয়পক্ষের সংঘর্ষে বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের লোহাগাড়ার সীমান্তবর্তী হাসনাভিটা এলাকায় একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ১৬ মে বৃহস্পতিবার দুপুর সাড়ের ১১টার দিকে এ ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন অন্তত ৭ জন।

নিহতের নাম ওসমান গনি (৪৫)। তিনি লোহাগাড়া উপজেলাধীন পুটিবিলা ইউনিয়নের ৮নং ওয়ার্ড গৌড়স্থান নয়াপাড়ার আবদুল খালেকের পুত্র।

দুপক্ষের সংঘর্ষের ঘটনায় গুরুতর আহত হয়েছেন নিহতের ভাই আবদুল জব্বার ৫৫, আবদুর রহমান ৬০ এবং নিহত ওসমান গনির পুত্র মোজাহিদ (১৩)। তাদেরকে উদ্ধার করে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তবে কয়েকজনকে আশংকাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা যায় লোহাগাড়া উপজেলার পার্শ্ববর্তী ইউনিয়ন বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের জায়গা জমি নিয়ে কবির আহমদ গংদের সাথে নিহত ওসমান গনির পরিবারের সাথে দীর্ঘদিন ধরে ঝামেলা চলে আসছিল।

ঐ ঝামেলার জেরেই শেষ পর্যন্ত হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সংঘর্ষের ঘটনায় বান্দরবান জেলার লামা উপজেলার সরই ইউনিয়নের ১নং ওয়ার্ড হাসনাপাড়ার মৃত নজু মিয়ার পুত্র কবির আহমদ (৭০) ও তার পুত্র জাহাঙ্গীর আলম (৩০), আবু হানিফ (২১) এবং কন্যা নুরুন্নিছা (৩৫) আহত হয়েছেন। বিপক্ষের আহতরাও লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরুল আনোয়ার।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার জামসেদ গিয়াসউদ্দিন গণমাধ্যমকে বলেন, গুরুতর অবস্থায় ৪ জন সহ ৮ জনকে জরুরি বিভাগে নিয়ে আসা হয়। তাদের মধ্যে ওসমান গনি নামের ব্যাক্তিটি হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়। গুরুতর আহত অবস্থায় ৫ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বাকী ২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।

সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান গনমাধ্যমকে বলেন, নিহতের বাড়ি লোহাগাড়ায় হলেও ঘটনাস্থল লোহাগাড়ার পার্শ্ববর্তী লামা উপজেলার সরই ইউনিয়নে।

লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার নুরুল আনোয়ার গনমাধ্যমকে বলেন, জায়গা জমি সংক্রান্ত বিরোধের জেরে গাছ কাটা নিয়ে উভয়পক্ষের সংঘর্ষের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত অব্যাহত আছে, তদন্ত পূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান।