ঢাকাSunday , 19 May 2024

কুয়েটে “অকুপেশনাল সেফটি, হেলথ এন্ড এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট” বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত।

Zero News
May 19, 2024 12:13 am
Link Copied!

রাসেল মাহমুদ, খুলনা প্রতিনিধি:

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ইএসই) বিভাগ কর্তৃক “অকুপেশনাল সেফটি, হেলথ এন্ড এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট” বিষয়ক দিনব্যাপী একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালীন তিনি বলেন, এধরণের বাস্তব জ্ঞানভিত্তিক প্রশিক্ষণ প্রকৌশলীদের ভবিষ্যৎ কর্মস্থল ও নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিত করাসহ স্মার্ট ও নিরাপদ বাংলাদেশ বিনির্মানে সুদূরপ্রসারী ভূমিকা পালন করবে।

শনিবার (১৮ মে) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে আয়োজিত এই প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ইনস্টিটিউট অফ এনভারমেন্ট এন্ড পাওয়ার টেকনোলজির পরিচালক প্রফেসর ড. এ. এন. এম. মিজানুর রহমান, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আরিফুল ইসলাম। উক্ত কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন আইইবি’র অকুপেশনাল সেফটি বোর্ডের চেয়ারম্যান মো: হাফিজুর রহমান।

এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো: মাহমুদুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনার্জি সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো: হাসান আলী। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ইএসই বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।