ঢাকাSunday , 26 May 2024

চোরাই ৫০ টি মোবাইল উদ্ধার করে চমক দেখালো লোহাগাড়া থানা পুলিশ

Zero News
May 26, 2024 4:18 pm
Link Copied!

এম, দলিলুর রহমান, চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম লোহাগাড়া থানাধীন বিভিন্ন সময়ে হারানো বা চোরাই ৫০ টি মোবাইল উদ্ধার পূর্বক প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করলেন থানা পুলিশ।

২৫ মে শনিবার রাত ৮ টার সময় ওসি’র অফিস কক্ষে মালিকের হাতে বুঝিয়ে দেন লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলাম।

জানা যায়, লোহাগাড়ার ৯ টি ইউনিয়নে বিভিন্ন সময়ে মোবাইল চুরির বা মোবাইল হারিয়ে ফেলার ঘটনা ঘটেছে। হারানো মোবাইলের তথ্য দিয়ে থানায় জিডি করেছেন ভুক্তভোগীরা। জিডি সুত্র ধরে তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলামের নির্দেশনায় এসআই রাশেদুল ইসলামের নেতৃত্বে থানার একটি বিশেষ টিম তাদের কৌশল এবং অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের বিভিন্ন প্রান্ত হতে মোবাইল গুলো উদ্বার করতে সক্ষম হই।

উদ্ধার অভিযানের নেতৃত্বে থাকা এসআই রাশেদুল ইসলাম জানান, ওসি স্যারের নির্দেশনা ও একান্ত সহযোগিতায় বিশেষ কৌশলে মোবাইলগুলো উদ্ধার করি। তিনি আরও জানান এই কাজে নিজের সর্বোচ্চ মেধা কাজে লাগিয়ে কাজ করি এবং আনন্দ পাই।

মোবাইল ফিরে পাওয়া আধুনগর ইসলামিয়ার ছাত্র আবু বক্কর জানান, ‘অনেক কষ্টে মোবাইলটা কিনেছিলাম, হঠাৎ হারিয়ে যাওয়াতে খুব কষ্ট পেয়েছি। সাথে সাথে থানায় এসে জিডি করি এবং লোহাগাড়া থানার সাহায্যে ফোনটি ফিরে পেয়ে খুব আনন্দ লাগছে’ বলে থানা পুলিশের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

চুনতি মসজিদের পেশ ঈমাম বাদশা মিয়া বলেন, আমি মসজিদে চাকরি করি, সেখান থেকে আমার ফোনটি চুরি হয়ে যায়, জিডি করলে ফোন উদ্ধার হয় শুনেছি আজকে আমার ফোন ফিরে পেয়েছি, আমার খুব আনন্দ হচ্ছে। তিনি খুশি হয়ে থানা পুলিশকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

এ বিষয়ে লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল ইসলাম জানান, সাধারণ মানুষের জান মালের নিরাপত্তা দেওয়া আমার ডিউটি। তিনি আরও বলেন , আমার একটি বিশেষ টিম আছে সেখানে নেতৃত্ব দিচ্ছে এসআই রাশেদুল ইসলাম। তার নেতৃত্বে এবং নিরলস পরিশ্রমের বিনিময়ে তথ্য প্রযুক্তির সাহায্যে ৫০ টি মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছি। তিনি আরও বলেন জিডি করেছেন অথচ এখনো মোবাইল পাননি একটু ধৈর্য ধরতে হবে যদি জিডির তথ্য সঠিক হয় অবশ্যই মোবাইল উদ্ধার হবে। যে কোন হারানো ডকুমেন্টস কিংবা স্মার্ট মোবাইল হারিয়ে গেলে সঠিক তথ্য দিয়ে দ্রুত জিডি করার পরামর্শ দেন তিনি।