ঢাকাMonday , 3 June 2024

লোহাগাড়ায় মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থীর অপর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে হামলার অভিযোগ

Zero News
June 3, 2024 11:44 am
Link Copied!

এম দলিলুর রহমান, চট্টগ্রাম প্রতিনিধি:

লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে ফুটবল প্রতীকের মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী শাহীনা আকতার সানার উপর হামলা ও শ্লীলতাহানির অভিযোগ উঠেছে প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেসমিন আকতার ও তাঁর সমর্থকদের বিরুদ্ধে।

২ রা জুন (রবিবার) সন্ধ্যা আনুমানিক আট টার দিকে উপজেলার লোহাগাড়া সদর ইউনিয়নের কাজীর পুকুর পাড় এলাকায় এই ঘটনা ঘটেছে। তাৎক্ষণিকভাবে খবর পেয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাসান এবং লোহাগাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন।

ঘটনায় আহত শাহীনা আকতার সানাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আহত ফুটবল মার্কার প্রার্থী সানা গণমাধ্যমকে বলেন, আমি গাড়িতে চড়ে নির্বাচনী প্রচারণায় যাওয়ারকালে ঘটনাস্থলে অপরদিক থেকে আসা আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মুখোমুখি হওয়ার সাথে সাথেই জেসমিন আকতার ও তাঁর সমর্থকরা আমার গাড়ির ড্রাইভার আবু সাইদকে মারধর করার চেষ্টা করে তখন আমি তাদের থামানোর চেষ্টা করতে চাইলে আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী জেসমিন আকতার আমাকে বলে আমি কেন তাঁর বাবার বাড়ির এলাকার নির্বাচন করছি।

প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মুখে এমন কথা শুনার সাথে সাথে তাঁর উত্তেজিত সমর্থকরা আমার উপর হামলা চালায়, আমাকে কিল ঘুষি লাথি মারাসহ আমার শ্লীলতাহানির চেষ্টা করে। এমনকি আমি নির্বাচন থেকে সরে না গেলে আমাকে প্রাণ নাশের হুমকি প্রদান করে। তিনি আরও বলেন এ ঘটনায় আমি নির্বাচন কমিশন এবং উপজেলা প্রশাসনের কাছে সুষ্ঠু বিচার দাবি করছি।

লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার শিমুল দত্ত গণমাধ্যমকে বলেন, আহত অবস্থায় শাহীনা আকতার সানা নামের প্রার্থীকে জরুরী বিভাগে নিয়ে আসা হলে আমরা প্রাথমিক চিকিৎসা শেষে তাঁকে ছাড়পত্র দিয়েছি। তাঁর অবস্থা গুরুতর না হলেও দু-একটি জায়গায় আঘাতের আলামত পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে চাইলে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাসান বলেন, তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ বিষয়ে থানায় মামলা দায়ের করার পরামর্শ দিয়েছি। এবিষয়ে তদন্ত পূর্বক যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনকে সামনে রেখে কোন বিশৃঙ্খলা করলে কাউকে ছাড় দেওয়া হবেনা বলেও জানান তিনি।