ঢাকাSunday , 14 July 2024

যেভাবে গুলি করা হয় ট্রাম্পকে

Zero News
July 14, 2024 11:29 am
Link Copied!

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় নির্বাচনী সমাবেশ করতে গিয়ে প্রাণঘাতী হামলার শিকার হয়েছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। সমাবেশে বক্তৃতা দেওয়ার সময় তার ওপর গুলি করা হয়। এতে ট্রাম্পের ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্টের ওপর এই হামলার ঘটনায় তোলপাড় গোটা যুক্তরাষ্ট্র। সর্বোচ্চ নিরাপত্তার বলয় ভেঙে কিভাবে গুলি চালানো হলো সেই লোমহর্ষক বর্ণনা দিয়েছেন প্রত্যাক্ষদর্শী।

গ্রেইগ নামে ওই ব্যক্তি বিবিসিকে জানান, সমাবেশস্থল থেকে মাত্র ২০০ থেকে ৩০০ ফুট দূরত্বে একটি ভবনের ছাদে এক ব্যক্তি আমার নজরে আসে। তার কাছে একটা বন্দুক ছিল। আমি তখনও ভাবছিলাম ট্রাম্প কেন এখনও বক্তব্য দিচ্ছেন। বিষয়টি নিরাপত্তা বাহিনীকে সতর্ক করার আগেই অনেকটা সিনেম্যাটিক স্টাইলে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন ওই হামলাকারী। আমি পাঁচটি গুলির শব্দ পেয়েছি।

এ ঘটনায় সন্দেহভাজন হামলাকারীসহ দুইজন নিহত হয়েছেন। হামলার ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

ধারণা করা হচ্ছে, ট্রাম্পকে যে রাইফেল দিয়ে গুলি করা হয়েছে তা এআর স্টাইলের অত্যাধুনিক প্রযুক্তির। এটি কয়েক সেকেন্ডে ডজন ডজন গুলি ছোড়া সম্ভব।

ঘটনার পর যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা (সিক্রেট সার্ভিস) এক বিবৃতিতে জানিয়েছে, হামলার ঘটনায় বড় ক্ষতি হয়নি, নিরাপদ আছেন ট্রাম্প।

হামলার পর ট্রাম্প সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে একটি পোস্টে জানান, গুলিতে আমার ডান কানের উপরের অংশ ফুটো হয়ে গেছে। যুক্তরাষ্ট্রে এটা ঘটনা অবিশ্বাস্য। ঈশ্বর আমেরিকার মঙ্গল করুন!

ট্রাম্পের ওপর এই হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, যুক্তরাষ্ট্রে এ ধরনের সহিংসতার কোনো জায়গা নেই। ফেডারেল এজেন্সিগুলো এই হামলার ঘটনার তদন্ত করছে।