ঢাকাWednesday , 11 September 2024

পোশাকশিল্পে অস্থিরতা তৈরির চেষ্টা : বিজিএমইএ

Zero News
September 11, 2024 1:16 am
Link Copied!

তৈরি পোশাকশিল্পে অস্থিরতা তৈরির চেষ্টা করছে বলে মনে করেন বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির । সংগঠনটির একটি প্রতিনিধিদল আজ মঙ্গলবার সৌজন্য সাক্ষাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে এ কথা জানিয়েছে।

বিজিএমইএর সভাপতি রফিকুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে মির্জা ফখরুলের সঙ্গে সাক্ষাৎ করে। বেলা সাড়ে তিনটায় শুরু হয় সাক্ষাৎ ।

বিজিএমইএ নেতারা জানান, ৫ আগস্টের পটপরিবর্তনের পর তাঁরা তাৎক্ষণিকভাবে বিএনপির নেতাদের সঙ্গে যোগাযোগ করেছিলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে স্থানীয় নেতারা সহযোগিতা করেন। অনেকে কোথাও কোথাও পাহারাও দিচ্ছেন। এ জন্য তাঁরা বিএনপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। বিজিএমইএর নেতারা বলেন, কোনো একটি গোষ্ঠী দেশের তৈরি পোশাকশিল্পে অস্থিরতা তৈরির চেষ্টা করছে ।

বিজিএমইএর প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল্লাহ হিল রাকিব, সহসভাপতি রকিবুল আলম, পরিচালক শোভন ইসলাম, নুরুল ইসলাম, আবসার হোসেন, সাবেক সভাপতি এস এম ফজলুল হক, কাজী মুনির, মোস্তফা গোলাম কুদ্দুস, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি চেয়ারম্যান কফিল উদ্দিন, আবুল কালাম প্রমুখ।

এই সংকটময় সময়ে বিজিএমইএর নেতাদের ঐক্যবদ্ধভাবে সমস্যা সমাধানে এগিয়ে আসার আহ্বান জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। তিনি বলেন, দেশের অর্থনৈতিক, রাজনৈতিক ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ ভূমিকা রাখতে হবে।

বিএনপির মহাসচিবের সঙ্গে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ উপস্থিত ছিলেন।

বিজিএমইএর প্রতিনিধিদলে ছিলেন সংগঠনের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুল্লাহ হিল রাকিব, সহসভাপতি রকিবুল আলম, পরিচালক শোভন ইসলাম, নুরুল ইসলাম, আবসার হোসেন, সাবেক সভাপতি এস এম ফজলুল হক, মোস্তফা গোলাম কুদ্দুস, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি চেয়ারম্যান কফিল উদ্দিন, আবুল কালাম প্রমুখ।