ঢাকাThursday , 12 September 2024

বাংলাদেশকে নিয়ে আশাবাদী ভারতীয় কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী

Zero News
September 12, 2024 10:22 pm
Link Copied!

যুক্তরাষ্ট্র সফরে বুধবার (১১ সেপ্টেম্বর) নিউইয়র্কে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী জানিয়েছেন, বাংলাদেশ নিয়ে তাদের উদ্বেগ আছে। একই সাথে তিনি দেশটির পরিস্থিতি স্থিতিশীল হবে বলেও আত্মবিশ্বাসী। 

রাহুল গান্ধীকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বাংলাদেশে উগ্রবাদীদের নিয়ে ভারতের উদ্বেগ আছে এবং বাংলাদেশকে সেটি জানানো হয়েছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, বাংলাদেশে সবধরনের সহিংসতার অবসান হোক এটাই  তারা চান। যত দ্রুত সম্ভব এটা থামানো বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের দায়িত্ব। বাংলাদেশে যাতে সহিংসতা বন্ধ হয়, সেজন্য ভারত সরকারের চাপ সৃষ্টি করার দায়িত্ব ও  আছে বলে উল্লেখ করেন রাহুল গান্ধী।

এই অনুষ্ঠানের পর কংগ্রেস পার্টির এক্স প্লাটফর্মে রাহুল গান্ধী লিখেছেন, বাংলাদেশের মানুষের সঙ্গে আমাদের পুরোনো সম্পর্ক রয়েছে।

বাংলাদেশের জন্মের সঙ্গে আমার দাদী গভীরভাবে জড়িত ছিলেন। আমি মনে করি, বাংলাদেশে উগ্রবাদীদের নিয়ে ভারতে উদ্বেগ আছে। কংগ্রেস পার্টির নেতা আরো লেখেন, তবুও আমি আত্মবিশ্বাসী যে বাংলাদেশে পরিস্থিতি স্থিতিশীল হবে এবং বর্তমান সরকারে সাথে সম্পর্ক রাখতে আমরা  সক্ষম হবো।