ঢাকাMonday , 16 September 2024

ডিএমপি কমিশনার বলেন অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযান আরও জোরদার করা হবে।

Zero News
September 16, 2024 12:17 am
Link Copied!

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান বলেছেন, অবৈধ অস্ত্র উদ্ধার ও অপরাধী গ্রেফতারের অভিযান চলছে। সময়ের সাথে সাথে তা আরও জোরদার করা হবে।রাস্তা ও ফুটপাত হকারমুক্ত করার চেষ্টা করছে পুলিশ সেই সাথে পুলিশ তার স্বাভাবিক কার্যক্রমে ফিরছে বলেও তিনি জানান।

থানায় মামলা রেকর্ড হলেই এজাহারভূক্ত আসামি ধরতে হবে এমন কোনো কথা নেই ।তিনি বলেন, ‘তদন্ত সাপেক্ষে আসামি ধরা হবে।’ এছাড়াও ঢাকায় পুলিশ হত্যা, থানায় অগ্নিসংযোগ ও অস্ত্র লুটের ঘটনায় মামলা হবে।

আজ সকালে ডিএমপি সদর দপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।


ডিএমপি কমিশনার বলেন, ‘ক্রিমিনাল ইভেন্ট কখনো তামাদি হয় না। পুলিশ হত্যা এবং থানার লুটপাটের ঘটনায়ও মামলা হবে।’

তিনি জানান, কালেকটিভ তদন্ত করে তারপর ব্যবস্থা নেয়া হবে। তদন্ত করে সব মামলায় ব্যবস্থা নেয়া হবে।
ডিএমপি কমিশনার বলেন, পুলিশের ১৭৭টি যানবাহনের ক্ষতি হয়েছে। অনেক স্থাপনার ক্ষতি হয়েছে। সেসব সারিয়ে তোলার কাজ চলছে। দুই এক সপ্তাহের ভেতরে সব থানা স্বাভাবিক কার্যক্রমে ফিরবে। ট্রাফিক ব্যবস্থারও উন্নতি হয়েছে বলে তিনি বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিক পুলিশ এখন গভীর রাত পর্যন্ত কাজ করছে। ধীরে ধীরে আরও উন্নতি হবে। তিনি বলেন, এছাড়া ছিনতাই প্রতিরোধে পুলিশ আরও সক্রিয় হবে। পুলিশের টহল ও চেকপোস্ট কার্যক্রম শুরু হয়েছে।

পুলিশের মনোবল চাঙ্গা করতে কাজ চলছে জানিয়ে কমিশনার বলেন, বিভিন্ন দাবি নিয়ে লোকজন রাস্তায় নেমে অবরোধ করে যানজট সৃষ্টি করছে। ব্যাটারি চালিত অটোরিক্সা প্রধান সড়কে উঠে যাচ্ছে। এসব নিয়েও কাজ করা হচ্ছে।