ঢাকাThursday , 19 September 2024

প্রতি-রাতে-সাড়ে-৫-লাখ রুপি খরচ করে ইন্টারনেটে ঝড় তুললেন এক দম্পতি

Zero News
September 19, 2024 1:32 am
Link Copied!

সম্প্রতি মাসাই মারা নামে কেনিয়ার একটি বিলাসবহুল রিসোর্টে থাকার অভিজ্ঞতা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার পর থেকেই এক ভারতীয় দম্পতি রীতিমত ভাইরাল। 

এই যুগলের পুরুষ ব্যক্তিটির নাম অনির্বাণ চৌধুরী। যিনি নিজেকে একজন ক্রেডিট কার্ড ব্যবহারকারী হিসেবে পরিচয় দিয়েছেন।এক্সে (সাবেক টুইটার) একটি পোস্টের মাধ্যমে তার এ বিলাসবহুল ভ্রমণের বিবরণ দিয়েছেন। 

সেখানে তিনি উল্লেখ করেছেন, তিনি ও তার স্ত্রী কেনিয়ার JW Marriott Masai Mara-তে থাকার মাধ্যমে তাদের স্বপ্ন পূরণের অভিজ্ঞতা অর্জন করেছেন।

তবে আফ্রিকান দেশটির বিলাসবহুল ওই রিসোর্টে থাকার খরচ ছিল রীতিমত চোখ ধাঁধানো!সেখানকার প্রতি রাতের খরচ সাড়ে ৫ লাখ রুপি (ট্যাক্সসহ)। 

অনির্বাণ চৌধুরী জানিয়েছেন, তিনি Marriott Bonvoy পয়েন্ট ব্যবহার করে এ রিসোর্টটি বুক করেছিলেন। তিনি বলেন এই অল-ইনক্লুসিভ প্যাকেজে থাকার ব্যবস্থা থেকে শুরু করে খাবার, নির্বাচিত পানীয় এবং অন্যান্য বিলাসবহুল পরিষেবাও অন্তর্ভুক্ত ছিল। এর মধ্যে ছিল বুশ মিলস, সানডাউনরস এবং প্রতিদিনের গেম ড্রাইভস। এছাড়াও হর্স রাইডিং, হট এয়ার বেলুন রাইড এবং টাকা খরচ করে মাসাই গ্রাম পরিদর্শনের মতো কার্যক্রমও এর মধ্যে অন্তর্ভুক্ত ছিল।

তিনি বলেন, এটি সম্পূর্ণ অল-ইনক্লুসিভ ছিল, ফলে অতিরিক্ত খরচ তেমন কিছুই ছিল না। 

এক্সে তার ওই পোস্টটি ভাইরাল হয়েছে এবং তা ১.৫ মিলিয়নেরও বেশি ভিউ পেয়েছে। এক ব্যবহারকারী মন্তব্য করেছেন, আমি এর আগে কখনো এমন কিছু দেখিনি—কি অসাধারণ অভিজ্ঞতা! তবে খরচটা সত্যিই অবিশ্বাস্য। 

অনির্বাণ স্পষ্ট করেছেন যে, প্রতি রাতের খরচ সাড়ে ৩ লাখ রুপি, তবে ট্যাক্সসহ তা দাঁড়ায় সাড়ে ৫.৫ লাখে। পাঁচ রাতের জন্য মোট খরচ দাঁড়িয়েছে সাড়ে ২৭ লাখ রুপি। তবে তিনি ৪ লাখ ২৪ হাজার Marriott Bonvoy পয়েন্ট ব্যবহার করে খরচ কমিয়ে এনেছেন। 

Marriott-এর ‘পঞ্চম রাত বিনামূল্যে’ প্রোগ্রামের কারণে তিনি চার রাতের জন্য পয়েন্ট দিয়েছেন,যার ফলে মোট খরচকে উল্লেখযোগ্যভাবে কমিয়ে দিয়েছে।

এ অভিজ্ঞতা তাদের জন্য অমূল্য হলেও, ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে এটি নিয়ে অনেক আলোচনা শুরু হয়েছে।