ঢাকাThursday , 19 September 2024

বাংলাদেশের ঐতিহাসিক সিরিজ জয়:যা বললেন গৌতম গম্ভীর।

Zero News
September 19, 2024 1:23 am
Link Copied!

সবকিছু ঠিক থাকলে আগামীকাল বৃহস্পতিবার চেন্নাইয়ে ভারতের বিপক্ষে শুরু হবে ভারত বাংলাদেশ ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটি। এরপর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ভারত সফরে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

ভারত হলো এই সময়ের বিশ্বের অন্যতম সেরা তিন দলের একটি। তাদের মাঠে প্রতিপক্ষের জন্য সেরাটা উজার করে দেওয়া চ্যালেঞ্জিং ব্যাপার হয়ে দাঁড়ায়। অতীতে ভারতের বিপক্ষে কোনো টেস্টে জয় পায়নি বাংলাদেশ। এবার অবশ্য সেই হতাশা কাটাতে চায় বাংলাদেশ দল।

তাছাড়া এ মাসের শুরুতেই পাকিস্তানকে তাদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে ইতিহাস গড়েছে টাইগাররা। যে কারণে বাংলাদেশ দলকে নিয়ে কিছুটা হলেও শঙ্কিত ভারত।

ভারতের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর বলেছেন, ‘পাকিস্তানে তারা (টাইগাররা) যেটা করেছে তাতে বাংলাদেশ দলকে অভিনন্দন জানাচ্ছি।’

চেন্নাই টেস্ট শুরুর আগে বুধবার আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ভারতের প্রতিনিধি হিসেবে কথা বলেন দলটির প্রধান কোচ ও সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর। তিনি পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ দলের ঐতিহাসিক সিরিজ জয়ে টাইগারদের ভূয়সী প্রশংসা করেছেন।