ঢাকাSunday , 22 September 2024

সাংবাদিক হয়রাণির প্রতিবাদে বানারীপাড়ায় মানববন্ধন

Zero News
September 22, 2024 7:11 pm
Link Copied!

রাহাদ সুমন,
বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি:
বরিশালের বানারীপাড়ায় প্রেসক্লাবের  সহ -সভাপতি ও পৌর যুবদলের সদস্য সচিব জাহিন খালাসীর বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দায়ের করার প্রতিবাদে মানববন্ধন ও স্মারক লিপি পেশ করা হয়েছে।
২২ সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০টায়  বানারীপাড়া উপজেলা পরিষদ চত্বরে বানারীপাড়া প্রেসক্লাব ও সাধারন মানুষের উদ্যোগে এ  মানববন্ধন কর্মসূচি পালণ করা হয়।
এতে সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ অংশ নেয়।  এ বিষয়ে প্রশাসনসহ সংশ্লিষ্টের হস্তক্ষেপ কামনা ও মিথ্যা অভিযোগকারী পারভীন বেগমের শাস্তি দাবি করেন।
 মানববন্ধন শেষে উপজেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম তালুকদারের কাছে স্মারকলিপি দেওয়া হয়।
ভুক্তভোগী সাংবাদিক জাহিন খালাসী স্মারক লিপিতে উল্লেখ করেন ২ সেপ্টেম্বর বানারীপাড়া সদর ইউনিয়নের শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক শাহিনকে মারধর করার ঘটনার খবর পেয়ে পেশাগত দায়িত্ব পালন করতে  রাজ্জাকপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দক্ষিণ পাশে  গেলে সেখানে আজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা পারভিন বেগম ও শ্রাবণী নামের এক নারীকে লাঠি হাতে দাঁড়িয়ে থাকতে দেখেন। এ সময় পারভীনের কাছে শ্রমিকদল নেতাকে মারধরের ঘটনা সম্পর্কে জানতে চাইলে তিনি ক্ষিপ্ত হন এবং
দাবী করেন বিএনপি নেতা-কর্মীরা তার কাছে চাঁদা দাবি করেছে।
এক পর্যায়ে পারভীন বেগম সাংবাদিক জাহিন খালাসীর হাত থেকে ক্যামেরা ছিনিয়ে নেন। ওই দিন পারভীন বেগম সাংবাদিক জাহিন খালাসীসহ কয়েকজনের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে থানায় সাধারণ ডায়েরী করেন।  পারভীন বেগমের বিরুদ্ধে  নানা অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ করা হয় স্মারকলিপিতে।
এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম তালুকদার বলেন, তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।