ঢাকাThursday , 26 May 2022

এবার ফ্রান্সে মুক্তি পাচ্ছে ‘শান’

Zero News
May 26, 2022 11:02 am
Link Copied!

গেল ঈদুল ফিতরে বাংলাদেশ ও মালয়েশিয়াতে এক যোগে মুক্তি পেয়েছে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি ‘শান’। মুক্তির পরই দর্শক নন্দিত হয় ছবিটি। এবার ‘শান’ মুক্তি পাচ্ছে ফ্রান্সে।

আগামী শুক্রবার (২৭ মে) থেকে ফ্রান্সের প্যারিস শহরের গোমো সেন্ট ড্যানি ও পাথে লা ভিলেত হলে ছবিটি প্রদর্শিত হবে।

সিনেমা ডিস্ট্রিবিউশান প্রতিষ্ঠানটির কর্ণধার রাব্বানী খান বলেন, ‘আমরা আপাতত প্যারিস শহরতলীর দুটি থিয়েটারে মুক্তি দিচ্ছি। পরের সপ্তাহে তুলুজে রিলিজের সম্ভাবনা আছে। দুটি হলে প্রথম সপ্তাহে ১৮টি শো দেখানো হবে। দর্শকদের রেসপন্স বাড়লে পরবর্তীতে শো আরও বাড়ানো হবে।’

শানের মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন সিয়াম আহমেদ। তার বিপরীতে আছেন পূজা চেরি। ঈদুল ফিতরে বাংলাদেশের সব বড় বড় হলে মুক্তি পায় ছবিটি। মুক্তির প্রথম দিন থেকেই রাজধানীতে বেশ সাড়া ফেলে।

ফ্রান্সে ছবিটির মুক্তি নিশ্চিত করে পরিচালক এম রাহিম বলেন, ‘ঈদে দর্শক টেনেছে ছবিটি। আমরা চাই প্রবাসী বাংলাদেশিরাও ‘শান’ দেখার সুযোগ পাক। বাংলা সিনেমা বিদেশে মুক্তি দিতে তাদের এগিয়ে আসার উদ্যোগকে সাধুবাদ জানাই। আশা করি ১৭ মে ছবিটি ফ্রান্সের দর্শকরাও হলে এসে দেখবে।’

‘শান’ ছবিটির কাহিনি সাজিয়েছেন আজাদ খান। ছবিটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।