ঢাকাSaturday , 28 May 2022

গাফফার চৌধুরী মুক্তিযুদ্ধের সময়েও গুরু দায়িত্ব পালন করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Zero News
May 28, 2022 6:59 pm
Link Copied!

 আবু সাঈদ, গাজীপুর প্রতিনিধিঃ

আব্দুল গাফফার চৌধুরী শুধু মহান শহীদ দিবসে প্রভাতফেরীর সঙ্গীত রচনা করেননি তিনি মহান মুক্তিযুদ্ধের সময় এদেশে পাক হানাদার বাহিনীর বর্বরতার কথা সারা বিশ্বের মানুষের কাছে পৌঁছে দিয়েছেন। তিনি জয়বাংলা পত্রিকা সম্পাদনা করে মুক্তিযোদ্ধাদের খবর সর্বত্র পৌঁছে দিয়ে গুরু দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামীলীগের সমালোচনা করেছেন ঠিক কিন্তু আওয়ামীলীগের নীতি আদর্শের প্রতি তার শ্রদ্ধা ও ভালবাসা ছিল অগাধ।
শনিবার (২৮ মে) গাজীপুরের শ্রীপুর উপজেলার গ্রীণ ভিউ রিসোর্টে বিকেল সাড়ে তিনটার দিকে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক এসব কথা বলেন।
গাজীপুর জেলার ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতা কর্মীদের প্রথম পুণর্মিলনীর দিনব্যাপী আনুষ্ঠানিক উদ্বোধনের সময় গাজীপুর-৫ আসনের সাংসদ ও সাবেক মহিলা বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, এ প্রজন্মের ছাত্রলীগের ছেলেরা তাদের সরকারকে ক্ষমতায় দেখেছে। তারা ক্ষমতার স্বাদ ভোগ করছে। কিন্তু তারা রাজনীতির কন্টকাকীর্ণ পথ দেখেনি, কীভাবে স্বৈরাচারবিরোধী, বিএনপি-জামাত জোটবিরোধী আন্দোলন হয়েছে তাও দেখেনি। জৈষ্ঠ্য নেতা-কর্মীদের কাছ থেকে এসবের ইতিহাস তাদেরকে শুনতে হবে, শিক্ষা নিতে হবে।
অনুষ্ঠানের সঞ্চালক আব্দুল হালিম সরকার জানান, নতুন প্রজন্মের ছাত্রলীগ নেতা-কর্মীদের উৎসাহিত করতে এবং অগ্রজ নেতা-কর্মীদের অনুসরণীয় বিষয়গুলো উপলব্ধি করতে এবারই প্রথম গাজীপুরে ৮০ ও ৯০ দশকের ছাত্রলীগ নেতা-কর্মীদের পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে।
পূর্ণমিলনী কমিটির আহবায়ক অ্যাডভোকেট আব্দুল হাদী শামীমের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুল হালিম সরকার ও হীরা সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে ওই দুটি দশকের গাজীপুরের বিভিন্ন ইউনিটের কমপক্ষে পাঁচ’শ নেতাকর্মী উপস্থিত ছিলেন। তাদের মধ্যে এক ডজনের বেশি গাজীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সাবেক ভিপি ও জিএস ছিলেন।
পুনর্মিলনী কমিটির আহ্বায়ক আব্দুল হাদী শামীমের সভাপতিত্বে এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের উদ্বোধক ও গাজীপুর-৫ আসনের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা পরিষদের প্রশাসক আখতারুজ্জামান, গাজীপুর মহানগর আওয়ামলীগের সভাপতি আজমত উল্লাহ খান, গাজীপুর মহানগর আওয়ামীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আ্যডেভোকেট শামসুল আলম প্রধান, সাবেক ভিপি ভাওয়াল বদরে আলম কলেজের ভিপি ও পূনর্মিলনী কমিটির সদস্য সচিব আবদুল হালিম সরকার, মহানগর আওয়ামীলীগের সদস্য  আবুল কাসেম, কাপাসিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রেজাউর রহমান লস্কর মিঠু, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবির হিমু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুন-অর লশীদ ফরিদ, জেলা যুবলীগের আহ্বায়ক এসএম আলতাব হোসেন, শেখ মোহাম্মদ পনির, গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হীরা সরকার, মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল আহসান জুয়েল প্রমূখ।