ঢাকাTuesday , 31 May 2022

নরসিংদীতে পোশাক নিয়ে তরুণী হেনস্থার ঘটনায় গ্রেফতার নারী ৩ দিনের রিমান্ডে

Zero News
May 31, 2022 11:22 am
Link Copied!

নরসিংদী রেলওয়ে স্টেশনে ‘অশালীন’ পোশাকের অজুহাত দিয়ে এক বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণীকে হেনস্থার ঘটনার মূলহোতা মার্জিয়া আক্তার (৬০)-কে ৩ দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩০ মে) সন্ধ্যায় নরসিংদীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেলোয়ার হোসেন এই আদেশ দেন। মার্জিয়া আক্তার নরসিংদী সদরের উপজেলা মোড় এলাকার বাসিন্দা। পেশায় ঘটক এই নারী শিলা, শায়লা এরকম একাধিক নামে পরিচিত।

এর আগে, রোববার দিবাগত রাতে জেলার শিবপুর উপজেলার ইটাখোলা এলাকা হতে তাকে গ্রেফতার করে র‍্যাব-১১। পরে, সোমবার বিকেল নাগাদ তাকে রেলওয়ে পুলিশের হাতে তুলে দেয় র‍্যাব। রেলওয়ে পুলিশ তাকে নিয়ে আদালতে তুলে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে।

প্রসঙ্গত, গত ১৮ মে ভোর সোয়া ৫টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক তরুণী ও তার দুই বন্ধু অবস্থান করছিলেন। সে সময় তাদের পরনে ছিল আধুনিক পোশাক। এ সময় কুরুচিপূর্ণ মন্তব্যের পাশাপাশি গ্রেফতারকৃত মার্জিয়া ওই তরুণীর জামা ধরে টান দেন, ছবি তোলেন এবং গালাগালি করেন। যার ভিডিও এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এরপর, সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করে গত ২০ মে রাত ৯টার দিকে নরসিংদী রেলওয়ে স্টেশন এলাকা থেকে মো. ইসমাইল নামে একজনকে আটক করে পুলিশ। পরদিন শনিবার পুলিশের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। সবশেষ, ২৯ মে দিবাগত রাতে নরসিংদীর শিবপুর এলাকায় বোনের বাড়ি হতে গ্রেফতার হন হেনস্থার ঘটনার মূলহোতা মার্জিয়া আক্তার ওরফে শিলা।

র‍্যাব-১১ নরসিংদীর ক্যাম্প কমান্ডার ফ্লাইট লেফটেনেন্ট তৌহিদুল মবিন খান বলেন, অভিযুক্ত ওই নারী পেশায় ঘটক। সে একেক জায়গায় একেক নাম-পরিচয় ব্যবহার করতো। যার ফলে শিলা, শায়লা ইত্যাদি নামে পরিচিত সে। তবে, জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার নাম মার্জিয়া আক্তার।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদাউস আহমেদ বিশ্বাস জানান, গ্রেফতারকৃত মার্জিয়া আক্তার রেলওয়ে পুলিশের করা মামলায় ২ নাম্বার আসামি। আমরা ৫ দিন রিমান্ড চেয়ে আবেদন করলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।