ঢাকাTuesday , 31 May 2022

কচুয়ায় বেসরকারি ৯টি হাসপাতালে অভিযান একটি সীলগালা

Zero News
May 31, 2022 2:15 pm
Link Copied!

মোঃ রাছেল,কচুয়া-চাঁদপুর প্রতিনিধিঃ

চাঁদপুরের কচুয়ায় বেসরকারি ৯টি হাসপাতালে অভিযান চালিয়ে অনিয়মের অভিযোগে ১টি হাসপাতালকে সীলগালা করে দেয়া হয়। সোমবার দুপুরে রহিমানগর বাজার এলাকায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজন কুমার দাস এ অভিযান পরিচালনা করেন

সরকারি নিয়ম নীতি উপেক্ষা করে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কার্যক্রম পরিচালনা করার দায়ে জননী ডায়াগনস্টিক সেন্টারকে সীলগালা করে দেয়া হয়। অপর ৮টি ডায়াগনস্টিক সেন্টারের প্রয়োজনীয় কাগজপত্রের মেয়াদ না থাকায় তাদেরকে সর্তক করে সাতদিনের মধ্যে নিবন্ধনের কার্যক্রম সম্পাদন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

অভিযানকৃত ডায়াগনষ্টিক সেন্টারগুলো হচ্ছে, এ্যাপোলো মেডিকেল সেন্টার, রহিমানগর ডায়াগনষ্টিক সেন্টার, আলিফ মেডিকেল সেন্টার, সেন্ট্রাল হেল্থ কেয়ার, ইনসাফ মেডিকেল সেন্টার, বেসিক এইড এন্ড হসপাতাল, পপুলার মেডিকেল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, রহিমানগর চক্ষু হাসপাতাল। এগুলোর মধ্যে রহিমানগর বেসিক এইড এন্ড হাসপাতালের কাগজপত্র সঠিক পাওয়া গেছে।

এসময় কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ছানোয়ার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা কার্যে সার্বিক সহযোগীতা প্রদান করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজন কুমার দাস বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোতাছেম বিল্লাহ্‘র নির্দেশক্রমে এ অভিযান পরিচালনা করা হয়। কাগজপত্র না থাকায় জননী ডায়াগনষ্টিক সেন্টারকে সীলগালা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে।